বেতাগীর সপ্তম শ্রেণির শিক্ষার্থীর বিষপানে আত্মহত্যা

40

বেতাগী বরগুনা প্রতিনিধিঃ বরগুনার বেতাগীর বিবিচিনি ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ফুলতলা গ্রামের রাসেল খানের মেয়ে ও ফুলতলা বিবিচিনি বিকাশ মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী মিম আক্তার(১৩) পড়ার টেবিলে পাশে যেসময় পড়ার কথা সে সময় অসুস্থ অবস্থায় কাতরাচ্ছে।মুহূর্তের মধ্য মায়ের নজরে আসে। ঘরে রাখা কৃষি ফসলের মাঠে ব্যবহার করার কীটনাশক ওষুধ মুখ থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে। মিমকে নিয়ে বাড়ির সবাই ব্যস্ত হয়ে পড়েছেন। কিন্তু শেষে বাঁচানো গেল না। মৃত্যুর কোলে ঢলে পড়ল মিম।জান গেছে গতকাল শনিবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যার পরে বিষপান করে। পড়ার টেবিলের পাশে মুমূর্ষু অবস্থায় মা দেখতে পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপেক্সে নিয়ে যান। অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক আবাসিক কর্মকর্তা রবীন্দ্রনাথ সরকার উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয়ে (শেবাচিম) প্রেরণ করেণ কিন্তু বরিশাল শেবাচিমে নেওয়া পথে মৃত্যু হয় মিমের। কোন কারণে বা অভিমানে মিমের মৃত্যু হয়েছে তার কোন কারণ জানা যায়নি। গতকাল শনিবার গভীর রাতেই তার মরদেহ পারিবারিক গোরস্থানে দাফন করা হয়েছে।
বেতাগী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহআলম হাওলাদার জানান,’ এ বিষয় থানায় কোন অভিযোগ আসেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।
বরগুনার বেতাগীর বিবিচিনি ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ফুলতলা গ্রামের রাসেল খানের মেয়ে ও ফুলতলা বিবিচিনি বিকাশ মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী মিম আক্তার(১৩) পড়ার টেবিলে পাশে যেসময় পড়ার কথা সে সময় অসুস্থ অবস্থায় কাতরাচ্ছে। মুহূর্তের মধ্য মায়ের নজরে আসে। ঘরে রাখা কৃষি ফসলের মাঠে ব্যবহার করার কীটনাশক ওষুধ মুখ থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে। মিমকে নিয়ে বাড়ির সবাই ব্যস্ত হয়ে পড়েছেন। কিন্তু শেষে বাঁচানো গেল না। মৃত্যুর কোলে ঢলে পড়ল মিম।জান গেছে গতকাল শনিবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যার পরে বিষপান করে। পড়ার টেবিলের পাশে মুমূর্ষু অবস্থায় মা দেখতে পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপেক্সে নিয়ে যান। অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক আবাসিক কর্মকর্তা রবীন্দ্রনাথ সরকার উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয়ে (শেবাচিম) প্রেরণ করেণ।কিন্তু বরিশাল শেবাচিমে নেওয়া পথে মৃত্যু হয় মিমের। কোন কারণে বা অভিমানে মিমের মৃত্যু হয়েছে তার কোন কারণ জানা যায়নি। গতকাল শনিবার গভীর রাতেই তার মরদেহ পারিবারিক গোরস্থানে দাফন করা হয়েছে।বেতাগী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহআলম হাওলাদার জানান,’ এ বিষয় থানায় কোন অভিযোগ আসেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।