লক্ষ্মীপুরে মাতৃভাষা দিবসের মিছিলে হামলার ঘটনায় গ্রেফতার ২

20

সোহেল হোসেন লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি।
লক্ষ্মীপুর রায়পুর উপজেলাতে মাতৃভাষা দিবসের মিছিলে উশৃঙ্খল স্লোগান ও ছাত্রলীগের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) ভোরে খলিল ও সোহেল নামের দুজনকে আটক করেছে পুলিশ।
এর আগে সোমবার রাতে উপজেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও সংঘর্ষে আহত মো. জুমান রায়পুর থানায় মামলা দায়ের করেন। মামলায় উপজেলা যুবদলের সাবেক সভাপতি শফিকুল আলম আলমাস, উপজেলা বিএনপির সহ-সভাপতি সফিক ভূঁইয়াসহ ৫৩ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১৫০ জনকে আসামি করা হয়েছে।
মামলার এজাহার সূত্র জানায়, শহীদ মিনারে ফুল দিয়ে ফেরার পথে আসামিরা মিছিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে উশৃঙ্খল স্লোগান দেয়। এই সময় তারা দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত ছিল। মিছিল থেকে তারা হামলার জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের খুঁজতে থাকে। মামলার বাদী সাবেক ছাত্রলীগ নেতা জুমান তাজমহল সিনেমা হল এলাকার একটি দোকানে ঢুকে জুমান লুকানোর চেষ্টা করে। সেখান থেকে যুবদল নেতা আটমাসসহ আসামিদের কয়েকজন তাকে টেনে বের করে মারধর করে।
রায়পুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম মিঠু বলেন, আমাদের নেতাকর্মীদের ওপর পরিকল্পিতভাবে হামলা চালানো হয়। আমাদের ১০-১২ জন নেতাকর্মী আহত হয়েছেন। বিনা কারণে আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালায়। এখন মামলায় জড়িতে নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে।
এই ব্যাপারে রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, মারামারির ঘটনায় এই জাহারভুক্ত দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে। তাদের আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।