ব্যালটে উই ফর ইউ’র ভোট,সভাপতি সাইফুল

30

নিজস্ব প্রতিবেদক,নোয়াখালী

“করিলে রক্ত দান,বাচিবে একটি প্রাণ” এই প্রতিপাদ্য কে লালনকরে একযুগ অতিবাহিত হওয়া সামাজিক সংগঠন “উই ফর ইউ”র সভাপতি পদে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও সাবেক সিনিয়র সহ-সভাপতি সাইফুল ইসলাম।

সোমবার বিকেল ৪টা থেকে ৭টা পর্যন্ত সংগঠনের বিভিন্ন ইউনিটে দায়িত্বরত থাকা সদস্যবৃন্দ ব্যালট পেপারের মাধ্যমে তাদের ভোট প্রদান করেন। এতে সভাপতি পদে প্রতিদন্ধিতা করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সিনিয়র সহ-সভাপতি সাইফুল ইসলাম ও সহ-সভাপতি নজরুল ইসলাম হিমেল।

এসময় ভোট গ্রহনে দায়ীত্বরত ছিলেন,সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ফয়সাল মাহমুদ। আজিবন সদস্য বেলায়েত হোসেন বেলাল। উপদেষ্টা সদস্য হারুন অর রশিদ শাহেদ।

প্রথম বারের মত ব্যালেট পেপারে ভোট প্রদান শেষে নির্বাচন পরিচালনায় দায়ীত্বরত কমিশন ও সাংবাদিকদের উপস্থিতিতে ভোট গননা করা হয়। এসময় ৮৩ জন ভোটারের মধ্যে সর্বমোট ৬৮ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করেন। উৎসব মুখর পরিবেশের এই নির্বাচনে ৩৯ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন সাইফুল ইসলাম। তাঁর নিকটতম প্রতিদন্ধি নজরুল ইসলাম হিমেল ভোট পেয়েছেন ২৯ ভোট।

জানা যায়,একযুগ পেরিয়ে আসা আলোচিত এই সংগঠনের প্রথম বারের মত ব্যালটের মাধ্যমে সভাপতি নির্বাচিত করা হয়েছে সাইফুল ইসলাম কে। ২০১০ সালের মে মাসে তরুন ৫ বন্ধুর উদ্যোগে প্রতিষ্ঠিত হয় সামাজিক সংগঠন “উই ফর ইউ ব্লাড ব্যাংক”। প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়ীত্ব পালন করেন ফয়সাল আহমেদ। পরবর্তিতে ধারাবাহিকভাবে সভাপতির দায়ীত্ব পালন করেন নূর-এ মাওলা রাজু। কিডনি ড্যামেজ জনিত সমস্যা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ১২৯ দিন চিকিৎসা শেষে গত (১৫ জানুয়ারি) শনিবার বিকাল সাড়ে ৪টায় ডায়ালাইসিস চলমান সময়ে ব্রেইন স্ট্রোক হয়ে মৃত্যুবরণ করেন নূর-এ মাওলা রাজু। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে সংগঠনের সকলের মাঝে।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ফয়সাল আহমেদ বলেন,নূর-এ মাওলা রাজুর হাতেগড়া সামাজিক সংগঠন “উই ফর ইউ” এই পর্যন্ত ১২,২৩৭ জন ব্যক্তিকে সেচ্ছায় রক্ত প্রদান করতে সক্ষম হয়েছে। এছাড়াও রাজুর হাতে গড়া কোম্পানীগঞ্জের প্রত্যন্ত অঞ্চল মুছাপুর ক্লোজার সংলগ্নে অসহায় হতদরিদ্রদের জন্য করা হয়েছিলো “উই ফর ইউ পাঠশালা”। রাজুর রেখে যাওয়া সামাজিক অসম্পূর্ণ কাজগুলো পরিচালনার ক্ষেত্রে ব্যালট পেপারে ভোটের মাধ্যমে সভাপতি নির্বাচিত করা হয়েছে রাজুর সবচেয়ে কাছের বন্ধু সাইফুল ইসলাম কে। সকলের সহযোগিতায় সংগঠনের আগামীদিনের কার্যক্রম অতিতের চেয়ে আরও ভালো উপহার দিতে পারবে সাইফুল ইসলাম।