কুষ্টিয়া জেলা প্রশাসনের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

25

কে এম শাহীন রেজা কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ অমর একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দিনটি একইসঙ্গে গৌরবের ও শোকের। জাতি আজ শ্রদ্ধাভরে স্মরণ করছে সেইসব শহীদদের। এ উপলক্ষে রাত ১২:০১ মিনিটে কুষ্টিয়া জেলা প্রশাসক মো: সাইদুল ইসলাম প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দকে নিয়ে কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
অন্যদিকে কুষ্টিয়া জেলার পুলিশ সুপার খাইরুল আলম অন্যান্য পুলিশ কর্মকর্তাদের সাথে নিয়ে কালেক্টরেট চত্বরে কেন্দ্রীয় শহীদ মিনার পুষ্পস্তবক অর্পণ করেন। ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।
পরে কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে তিনি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে সূরা ফাতিহা পাঠ করেন এবং তার প্রতি সম্মান প্রদর্শন করে সেখানে কিছুক্ষণ নীরবে দাড়িয়ে থাকেন।
জেলা প্রশাসক মোঃ সাইদুল ইসলাম ও পুলিশ সুপার মোঃ খাইরুল আলমের নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন সংগঠনের প্রতিনিধিবৃন্দ পুষ্পস্তবক অর্পণ শেষে ভাষা আন্দোলনে শহীদদের বিদেহী আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত পাঠ করেন।