সিরাজগঞ্জে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দিনব্যাপী কর্মসূচি পালন

17

রিয়াজ আহমেদ হান্নান, স্টাফ রিপোর্টারঃ সিরাজগঞ্জে মহান ‘শহিদ দিবস’ ও ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ উপলক্ষে সিরাজগঞ্জে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন সর্বস্তরের মানুষ। রাত ১২টা ১ মিনিটে সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত, জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ, পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম, ভাষা সৈনিক পরিবার, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামীলীগ, মহিলা আওয়ামী লীগ শ্রদ্ধা নিবেদন করেন। এরপর বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনী, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী ড. জান্নাত আরা হেনরী, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠন, উদীচী, সিরাজগঞ্জ প্রেসক্লাব, সিরাজগঞ্জ টেলিভিশন সাংবাদিক ফোরাম, জেলা পূজা উদযাপন পরিষদ, রেনেসাঁ ক্লাব, বিসিপিআরটিএ, সম্মিলিত সাংস্কৃতিক জোট, সিরাজগঞ্জ সরকারি কলেজ, গ্রীন সিরাজগঞ্জ ক্লিন সিরাজগঞ্জ ও অন্যান্য সংগঠন শ্রদ্ধা নিবেদন করেন।
এদিকে সোমবার (২১ ফেব্রুয়ারী) ভোরে প্রভাতফেরির সাথে সাথেই বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, ধর্মীয়, ক্রীড়া, শিক্ষাপ্রতিষ্ঠান, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, কর্পোরেট প্রতিষ্ঠান, শ্রমিক সংগঠন, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী ও ব্যক্তি উদ্যোগে মুক্তির সোপানে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।
একই ভাবে জেলায় প্রতিটি উপজেলা শুরু করে ইউনিয়ন স্তরে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুরু করে প্রতিটি জায়গায় দিবসটিকে যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে। এ সময় ফুল দিতে আসা সকলেই প্রত্যাশা ব্যক্ত করেন, অনেক কষ্টার্জিত অর্জনের এই ভাষাকে কেউ বিকৃত করতে না পারে সেই শহীদ মিনারের সম্মান রক্ষায় সারাবছরই যেনো সকলে সচেতন থাকেন।