আত্রাইয়ে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

19

মোঃ ফিরোজ হোসাইন স্টাফ রিপোর্টার :

নওগাঁর আত্রাইয়ে শ্রদ্ধা ও ভালোবাসায় পালিত মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।
দিবস উপলক্ষে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে রাতের প্রথম প্রহরে উপজেলা প্রশাসনের তরফ থেকে শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পনের মধ্যে দিয়ে দিবসের সূচনা হয়।
এসময় বিভিন্ন সংগঠন, রাজনৈতিক দল ও অঙ্গ ও সহযোগী সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, প্রেসক্লাবসহ শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পন করেন।
এরপর সকাল সাড়ে ১০টায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকতেখারুল ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, আত্রাই থানা অফিসার ইনচার্জ মোঃ আবুল কালাম আজাদ, উপজেলা আ”লীগ সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আক্তারুজ্জামান, উপজেলা যুব উন্নয়ন অফিসার ফজলুল হক, উপজেলা একাডেমিক সুপার ভাইজার প্রদিপ কুমার সরকার, আত্রাই প্রেসক্লাব সভাপতি মোঃ রুহুল আমীন সাংবাদিক তপন কুমার সরকারসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারী।
উপজেলা যুব উন্নয়ন অফিসার ফজলুল হক এর সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকতেখারুল ইসলাম ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানান এবং শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। উপজেলা সহকারী রিসোর্স অফিসার ও কবি আ খ ফররুখ আহমদ ভাষা আন্দোলনের পটভূমি ও তাৎপর্য তুলে ধরে বলেন ‘বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতির সঙ্গে অবিচ্ছিন্নভাবে মিশে আছে ভাষা আন্দোলন ও একুশে ফেব্রুয়ারি দিনটি। একুশ এখন বিশ্বের মানুষের কাছে সংগ্রাম ও মর্যাদার প্রতীক। একুশ আমাদের প্রেরণা, একুশ আমাদের শিক্ষা দেয় অন্যায়ের কাছে মাথা নত না করার।’