বিজিবি’র অভিযানে কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

20

নিজস্ব প্রতিবেদকঃ

বিজিবি’র ঠাকুরগাঁও ব্যাটালিয়ন কর্তৃক ৫২.৮৭০ কেজি ওজনের ০১টি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করেছে।

সোমবার ২১ ফেব্রুয়ারি সন্ধায় ঠাকুরগাঁও ব্যাটালিয়ন (৫০ বিজিবি) সহকারী পরিচালক মোহাম্মদ মিজানুর রহমান চৌধুরী এসব তথ্য জানান।

এসময় তিনি জানান,আজ সোমবার ( ২১ ফেব্রুয়ারি) বিকাল ৩ টার দিকে নিজস্ব গোয়েন্দা ও সিভিল সোর্সের সংবাদের ভিত্তিতে ঠাকুরগাঁও ব্যাটালিয়ন (৫০ বিজিবি) এর অধিনায়ক লে.কর্ণেল এস এম মোস্তাফিজুর রহমান এর
পরিকল্পনা ও নির্দেশনা মোতাবেক অত্র ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোহাম্মদ মিজানুর রহমান চৌধুরী এর নেতৃত্বে একটি বিশেষ টহলদল ব্যাটালিয়ন সদর হতে আনুমানিক ০৫ কিঃ মিঃ উত্তর দিকে ঠাকুরগাঁও জেলার সদর উপজেলাধীন নিচিন্তপুর নামক স্থানে অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে বর্ণিত স্থান থেকে মালিকবিহীন অবস্থায় ৫২.৮৭০ কেজি ওজনের ০১টি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করতে সক্ষম হয়, যার সিজারমূল্য ৫২,৮৭,০০০/-(বায়ান্ন লক্ষ সাতাশি হাজার) টাকা। টহলদলের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা মূর্তি ফেলে পালিয়ে যাওয়ায় উক্ত ঘটনার সাথে জড়িত কাউকে আটক/সনাক্ত করা সম্ভব হয়নি।

উল্লেখ্য যে,গত ২৫ ডিসেম্বর ২০২১ অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকায় পৃথক দুইটি অভিযান পরিচালনা করে সর্বমোট ৬৫,৪৫,০০০/-(পয়ষট্টি লক্ষ পয়তাল্লিশ হাজার) টাকা মূল্যমানের মোট ৬৫.৪৫০ কেজি ওজনের ০৩টি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করা হয়।