ফুলবাড়ীতে বিদ্যালয়ের জমি জবরদখলের ঘটনায় আটক-১

19

ফুলবাড়ী(কুড়িগ্রাম) প্রতিনিধিঃ কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার ঐতিহ্যবাহী কাশিপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের মালিকানাধীন সতের শতক আবাদী জমি জবরদখলের ঘটনায় পুলিশ একজনকে গ্রেফতার করেছে।
গ্রেফতারকৃত ব্যক্তির নাম এরশাদ আলী (৩৮)। তিনি উপজেলার কাশিপুর ইউনিয়নের ধর্মপুর গ্রামের ছানছার আলীর ছেলে। মামলা সুত্রে জানা যায়, ওই বিদ্যালয়ের মালিকানাধীন সতের শতক আবাদী জমি বিদ্যালয় কতৃপক্ষ দীর্ঘদিন ধরে বর্গা দিয়ে চাষাবাদ করে আসছে। সম্প্রতি ওই এলাকার মৃত মন্তাজ আলীর পুত্র ছানছার আলী এবং তার ছেলেরা ওই জমির মালিকানা দাবী করে জোর পুর্বক দখলের চেষ্টা চালায়। একপর্যায়ে গত ৮ ফেব্রুয়ারী তারা ভাড়াটিয়া লোকজন সহ দেশিয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে ওই জমি চাষ করে বোরো ধানের চারা রোপন করে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক জায়দুল হক সহ শিক্ষক- কর্মচারীরা বাধা দিলে ছানছার আলীর লোকজন তাদেরকে হুমকি- ধামকিসহ ধাওয়া করে হটিয়ে দেয়। পরে প্রধান শিক্ষক বাদী হয়ে ফুলবাড়ী থানায় ছানছার আলীসহ ৫ জনকে আসামী করে মামলা দায়ের করেন। মামলা নম্বর-১৩/৩৪ তারিখ-২০/০২/২০২২। মামলার প্রেক্ষিতে পুলিশ গত রবিবার রাতে এজাহারভুক্ত ৩নম্বর আসামী এরশাদ আলীকে গ্রেফতার করে।
কাশিপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জায়দুল হক জানান, জমিটি বিএস ও বিআরএস রেকর্ডভুক্ত নামীয় সম্পত্তি হিসেবে দীর্ঘদিন থেকে বিদ্যালয় তা ভোগদখল করে আসছে। কিন্তু তারা গায়েরজোরে তা দখলের পায়তারা করায় থানায় মামলা করা হয়েছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা ফুলবাড়ী থানার এসআই আবুবক্কর সিদ্দিক জানান,বিদ্যালয়ের জমি জবরদখলের অভিযোগে দাযেরকৃত মামলার আসামী এরশাদ আলীকে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়েছে। বাকি আসামী গ্রেফতারের চেষ্টা চলছে।