যথাযোগ্য মর্যাদায় গুইমারাতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

11

নুরুল আলম, খাগড়াছড়ি:: যথাযোগ্য মর্যাদায় খাগড়াছড়ির গুইমারা উপজেলায় নানা আয়োজনের মধ্য দিয়ে স্বাস্থ্যবিধি মেনে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২২ উদযাপন করা হয়েছে। ২১শে ফেব্রুয়ারি সকাল ৮ টায় দিবসটি উপলক্ষে গুইমারা সরকারী মডেল উচ্চ বিদ্যালয় শহীদ বেদিতে শ্রদ্ধা জানান উপজেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

গুইমারা উপজেলা প্রশাসন, গুইমারা থানা, গুইমারা উপজেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, গুইমারা প্রেস ক্লাবসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষথেকে পুষ্পমাল্যয় অর্পণ করে ভাষা শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয় ।
শ্রদ্ধা জানানোর পর গুইমারা উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ উপস্থিত ছিলেন গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা, উপজেলা নির্বাহী অফিসার তুষার আহম্মেদ, ভাইস চেয়ারম্যান ঝর্না ত্রিপুরা, গুইমারা থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান, প্রেসক্লাবের সভাপতি নুরুল আলমসহ সরকারী বেসরকারি কর্মকর্তাবৃন্দ।
অপর দিকে গুইমারা উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে নানা আয়োজনে গুইমারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মেমং মারমার নেতৃত্বে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসটি পালন করেছে।