তানোরে প্রশাসনের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত

21

সাইদ সাজু, তানোর থেকেঃ রাজশাহীর তানোর উপজেলা প্রশাসনের নানা আয়োজনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়েছে।

দিবসের কর্মসুচীর মধ্যে ছিলো রাত ১২টা ১ মিনিটে শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পন শহীদদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাত ও প্রার্থনা অনুষ্ঠান।

সূর্যদয়ের সাথে সাথে সকল সরকারী বেসরকারী, আধা সরকারী, শ্বয়ত্বশাশিত প্রতিষ্ঠানের ভবন ও শিক্ষা প্রতিষ্ঠানেসমুহে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন এবং সকল পৌরসভা ও ইউনিয়ন পরিষদ ও শিক্ষা প্রতিষ্ঠানে পৃথক অনুষ্ঠান।

জাতীয় জীবনে একুশের চেতনা শীর্ষক আলোচনা সভা ও রচনা ও চিত্রাংকন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরন।

বেলা ১১টায় তানোর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ত করেন তানোর উপজেরা নির্বাহী অফিসার পংকজ চন্দ্র দেবনাথ।

রাত ১২টা ১ মিনিটে উপজেলা পরিষদ চত্বর শহীদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশাসন ও দলীয় ভাবে পুষ্পমাল্য অর্পন করেন তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না।

এসময় উপস্থিত ছিলেন তানোর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, তানোর উপজেলা পরিষদ নারী ভাইস চেয়ারম্যান সোনিয়া সরদার, তানোর সহকারী কমিশনার (ভূমি) স্বীকৃতি প্রামানিক, তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান মিয়া।

তানোর উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও বীর মুক্তিযোদ্ধা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকাসহ শিক্ষার্থী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।