আ’লীগসহ সর্বস্থরের শ্রদ্ধা নিবেদন খাগড়াছড়িতে “শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” উদযাপন

15

নুরুল আলম, খাগড়াছড়ি:: ২১ ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করেছে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগসহ সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান ও রাজনৈতিক সংগঠন। সোমবার (২১ ফেব্রুয়ারী ২০২২) সকালে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দলীয় কার্যালয়ে জাতীয় সঙ্গিতের মধ্য দিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে একটি র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
পরে টাউন হলস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে শহীদ মিনারে গিয়ে ফুলেল শ্রদ্ধা নিবেদন করে আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা। এ সময় সংরক্ষিত আসনের এমপি বাসন্তী চাকমা, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া,সাধারন সম্পাদক ও পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী,সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার,জেলা পরিষদ সদস্য ও আওয়ামীলীগের শীর্ষ নেতা এমএ জব্বার,এড. আশুতোষ চাকমা এতে অংশ নেন।
এছাড়াও কর্মসূচীতে জেলা আওয়ামীলীগের সহ-দপ্তর সম্পাদক নুরুল আজম, সদস্য শামীম চৌধুরী, নুরুল্লাহ হিরো,আফতাব চৌধুরী,জেলা যুবলীগের সাধারন সম্পাদক কেএম ইসমাইল, জেলা ছাত্রলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা এতে উপস্থিত ছিলেন।
এর আগে ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান ও খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা,খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী, খাগড়াছড়ি পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ,জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, খাগড়াছড়ি পৌরসভা,পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ,বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ,পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএন লারমা) সমর্থিত জেএসএস,ইউপিডিএফ গণতান্ত্রিকসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
একই সাথে জাতীর শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করে আত্মত্যাগীদের আত্মার শান্তি কামনা করেন। সে সাথে আলোচনা সভা,চিত্রাংকসহ নানা কর্মসুচীর পাশাপাশি দেশের সমৃদ্ধি কামনা করে শহীদদের জন্য দোয়া মুনাজাত করা হয়।