করোনায় মারা যাওয়া প্রবাসীর পরিবারকে অনুদান দিল মিরসরাই জনকল্যাণ সমিতি কুয়েত

22

মিরসরাই প্রতিনিধি:

কুয়েতে করোনায় মারা যাওয়া মিরসরাইয়ের এক প্রবাসীর পরিবারকে আর্থিক অনুদান দিয়েছে মিরসরাই জনকল্যাণ সমিতি কুয়েত। শনিবার এই অনুদান প্রদান করা হয়। করোনায় মারা যাওয়া ওই প্রবাসীর নাম আনোয়ারুল করিম। তিনি মিরসরাই উপজেলার ৯ নং মিরসরাই সদর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের মান্দারবাড়িয়া গ্রামের হাজী সোলেমান কোম্পানীর বাড়ির আমির হোসেনের পুত্র। ২০২০ সালের ২০ মে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। দুই পুত্রের জনক আনোয়ারুল করিম মিরসরাই জনকল্যাণ সমিতি কুয়েতের যুগ্ম সাধারন সম্পাদক ছিলেন। তিনি ২০০৫ সালে জীবিকার তাগিদে কুয়েতে পাড়ি জমান। তিনি সেখানে ইলেক্ট্রিক্যাল সুইচ গিয়ার কোম্পানিতে কর্মরত ছিলেন।
শনিবার আর্থিক অনুদান তুলে দেওয়া হয় আনোয়ারুল করিমের পিতা আমির হোসেন ও পুত্র সাদাফ ইবনে করিমের হাতে। এসময় উপস্থিত ছিলেন মিরসরাই জনকল্যাণ সমিতি কুয়েতের সভাপতি শেখ আনোয়ার পাশা, সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ সেলিম, মোহাম্মদ হানিফ, সাধারণ সম্পাদক এম আলতাফ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আমান উল্ল্যাহ, ধর্মীয় সম্পাদক ইসমাঈল হোসেন, সাবেক সহ-সভাপতি মোহাম্মদ ইউসুফ, ব্যবসায়ী সাইফুল ইসলাম রিপন প্রমুখ।
অপরদিকে একইদিন মিরসরাই উপজেলার ৪ নং ধুম ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের মধ্যম ধুম গ্রামের মাঈন উদ্দিন মিঝি বাড়ীর দিনমজুর কামাল উদ্দিনের পুত্র কন্ঠনালীতে ক্যান্সার আক্রান্ত শাহজাহানকে আর্থিক অনুদান প্রদান করা হয় মিরসরাই জনকল্যাণ সমিতি কুয়েত, ধুম সমিতি ও মিরসরাই জনকল্যাণ সমিতি কুয়েতের উপদেষ্টা জাফর আহম্মদের উদ্যোগে। এসময় ক্যান্সার আক্রান্ত শাহজাহানের পিতা কামাল উদ্দিনের হাতে আর্থিক অনুদান তুলে দেন মিরসরাই জনকল্যাণ সমিতি কুয়েতের নেতৃবৃন্দ।
মিরসরাই জনকল্যাণ সমিতি কুয়েতের সভাপতি শেখ আনোয়ার পাশা ও সাধারণ সম্পাদক এম আলতাফ হোসেন জানান, কুয়েতে ও মিরসরাইয়ে অবস্থানরত বাসিন্দাদের জনকল্যাণের লক্ষে এই সমিতি শুরু লগ্ন থেকে নানা জনকল্যাণমুখী কাজ করে যাচ্ছে তারই ধারাবাহিকতায় আনোয়ারুল করিমের পরিবারকে ইতিপূর্বে লাখ টাকা আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। শনিবার পুণরায় পরিবারের ভরণপোষণের জন্য আর্থিক অনুদান প্রদান করা হয়। ভবিষ্যতেও আমাদের এই কর্মকান্ড অব্যাহত থাকবে।