হামলার হুমকি নেই,সর্বোচ্চ নিরাপত্তা থাকবে: র‍্যাব

16

নিজস্ব প্রতিবেদক,ঢাকা

একুশে ফেব্রুয়ারি উপলক্ষে কোনো ধরনের হামলার হুমকি নেই। তারপরেও সারা দেশের শহীদ মিনারে সর্বোচ্চ নিরাপত্তা থাকবে বলে জানিয়েছেন,র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

তিনি জানান,যে কোন পরিস্থিতি মোকাবেলায় হেলিকপ্টারসহ র‍্যাবের বিশেষ টিম প্রস্তুত রাখা হয়েছে।

রবিবার বেলা ১১টায় শহীদ মিনার প্রাঙ্গণে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

র‍্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন,সরকারের দেয়া স্বাস্থ্যবিধি অনুসরন কররে আমরা শহীদ মিনারে আসবো। সারা দেশের শহীদ মিনারে নিরাপত্তা নিশ্চিত করতে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি। ডগ স্কয়াড দিয়ে আমরা শহীদ মিনার এলাকায় সুইপিং করছি। বোম্ব স্কয়াডও নিয়োজিত থাকবে। আমাদের হেলিকপ্টারও প্রস্তুত আছে। মহিলা ও শিশুদের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা থাকবে এবং আমরা সতর্ক থাকবো। র‍্যাবের বিভিন্ন ব্যাটলিয়িনগুলোর টহল টিম ও সাদা পোশাকে কাজ করবে র‍্যাব।

শহীদ মিনার এলাকায় চেকপোস্ট, অবজারভেশনে পোস্ট,ডগ স্কয়াট,বোম স্কয়াট ও বিশেষ টিম মোতায়েন থাকবে। পাশাপাশি র‍্যাবের একটি মেডিকেল টিম থাকবে।

ভার্চুয়াল জগতে গুজব ছড়িয়ে কোনো ধরনের অপ্রিতিকর ঘটনা ঘটানো চেষ্টা হলে তা মোকাবিলায় র‍্যাবের সাইবার মনিটরিং টিম সার্বক্ষণিক নজরদারিতে কাজ করবে।

যে কোন তথ্য বা সমস্যায় র‍্যাবের সদর দপ্তর থেকে একটি নাম্বার দেওয়া হয়েছে। এই নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে ০১৭৭৭৭২০০২৯

বিগত সময়ে শহিদ মিনার ভাংচুরের মত ঘটনা ঘটেছে। এ বছর র‍্যাবের পক্ষ থেকে কি ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে? এমন প্রশ্নের জবাবে র‍্যাবের ডিজি বলেন, সারাদেশে র‍্যাবের পক্ষ থেকে বিশেষ নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। সাদা পোশাক ও টহল টিম কাজ করবে। সার্বক্ষণিক গোয়েন্দা নজরদারি অব্যাহত থাকবে। কোনো ধরনের অপ্রিতিকর ঘটনা যেন না ঘটে এ জন্য কাজ করছে র‍্যাব। আমরা আশা করছি এমন কেউ সাহস করবেনা কিছু ঘটানোর।