বিএনপি’র উদ্যোগে বলিরহাট কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিল

23

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি:চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, আলহাজ্ব আব্দুস সাত্তার বিএনপি’র জন্য নিবেদিত প্রাণ ছিলেন। প্রবীণ এই রাজনীতিবিদ মৃত্যুর আগ পর্যন্ত শহীদ জিয়ার আদর্শকে বুকে লালন করে দলের যে কোনো কর্মসূচিতে অংশগ্রহণ করতেন। ১৮ নং পূর্ব বাকলিয়া বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত। এই ওয়ার্ড থেকে আমরা অনেক নেতাদেরকে হারিয়েছি, যারা দলের জন্য নিবেদিত প্রাণ ছিলেন। দলের জন্য তাদের অবদান আজীবন আমরা স্মরণ রাখবো। আমরা আল্লাহর দরবারে তাদের আত্মার মাগফেরাত কামনা করছি। মহান আল্লাহ তায়ালা যেন তাদের জান্নাতুল ফেরদৌস নসিব করে।
তিনি আজ ১৯শে ফেব্রুয়ারি শনিবার, বাদ আছর ১৮ নং ওয়ার্ড বিএনপি’র সাবেক সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আব্দুস সাত্তারসহ ওয়ার্ড বিএনপি’র মৃত নেতৃবৃন্দদের জন্য ওয়ার্ড বিএনপি’র উদ্যোগে বলিরহাট কেন্দ্রীয় জামে মসজিদে আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে তাদের স্মরণে বক্তব্য রাখতে গিয়ে উপরোক্ত কথাগুলো বলেন।
ডা. শাহাদাত হোসেন আরো বলেন, আজ সাধারণ মানুষ অসহায়। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে হিমশিম খাচ্ছে সাধারণ মানুষ ও মধ্যবিত্ত পরিবার। এক কথায় এই সরকারের অধীনে কেউ ভালো নেই। দুর্নীতি ও আমলাতন্ত্রের কারণেই আজ দেশের বেহাল অবস্থা। বাজার মনিটরিং নেই, সিন্ডিকেটের মাধ্যমে চলছে সবকিছু। এই সরকার প্রশাসন ও আমলাতন্ত্র নির্ভর সরকার।
চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, এই ওয়ার্ডের বলির হাট এলাকা বিএনপি’র দুর্গ হিসেবে পরিচিত। তারা দলের জন্য নিরলস সংগ্রাম করে এই দুঃসময়ে বিএনপি’র পতাকা তলে ঐক্য বদ্ধ আছে। আমরা অনেক প্রবীণ নেতাদের হারিয়েছি। আমরা মহান আল্লাহতালার দরবারে তাদের মাগফেরাত কামনা করছি।
দক্ষিণ জেলা বিএনপি’র আহবায়ক আলহাজ্ব আবু সুফিয়ান বলেন, প্রবীণ বিএনপি নেতা হাজী আব্দুস সাত্তার সওদাগর, হাজী জাগির হোসেন সওদাগর, হাজী মোহাম্মদ ইদ্রিস সওদাগর(১), হাজী মোহাম্মদ ইদ্রিস সওদাগর(২), মোহাম্মদ আলী আকবর, মোহাম্মদ হারুন সওদাগর, মোহাম্মদ জাহাঙ্গীর, মোহাম্মদ লেয়াকত আলীসহ যেসকল ত্যাগী নেতাদের আমরা হারিয়েছি, তাদের অবদান বিএনপি আজীবন স্মরণ রাখবে।
১৮ নংওয়ার্ড বিএনপি’র সভাপতি আব্দুল্লাহ আল ছগির এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক হাজী মহিউদ্দিনের সঞ্চালনায় শোকসভা ও দোয়া মাহফিলে উপস্থিত চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহ্বায়ক কমিটি সদস্য আনোয়ার হোসেন লিপু, সাবেক আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম চৌধুরী,বিএনপি নেতা হাসেম সওদাগর, আব্দুস সবুর, মোহাম্মদ জসিম উদ্দিন, মজিবুর রহমান, হাজী আবুল বাশার, আলী আজগর, সাইফুল ইসলাম নীরব, মোঃ ইয়াকুব, মাহবুব মাস্টার, আবুল কালাম আবু, মোহাম্মদ সেলিম, জসীম উদ্দীন, যুবদল নেতা আসাদুর রহমান টিপু, ইসমাইল হোসেন লেদু, মোহাম্মদ মুসা, ইসহাক খান, মহি উদ্দিন রনি, মাহবুব সিদ্দিকী, ওমর ফারুক, এডভোকেট মোহাম্মদ শাহেদ, মোহাম্মদ ইউনুস, ইমতিয়াজ উদ্দিন অপু, মোহাম্মদ পারভেজ, খোরশেদ আলম, মোহাম্মদ টিপু, মোহাম্মদ আলম, মোহাম্মদ জাবেদ, আব্দুল কাইয়ুম, মোহাম্মদ ইকবাল প্রমুখ নেতৃবৃন্দ।