নগরীতে রোড পারমিটের নামে চলছে নীরব চাঁদাবাজি

18

চট্টগ্রাম মহানগর প্রতিনিধিঃ বন্দর নগরী চট্টগ্রামে লোক সংখ্যার তুলনায় বিভিন্ন সড়কে পরিবহন সংখ্যা সীমিত,এরই মাঝে চলছে সড়কে রোড পারমিট, লাইসেন্স ফিটনেস সহ যাবতীয় কাগজপত্র চেকিং’র নামে বিভিন্ন সড়কে পয়েন্টে ট্রাফিক পুলিশের কমিশন বানিজ্য। তেমনি শনিবার ১৯ই ফেব্রুয়ারি সকাল ১১ টায় নগরীর চকবাজার বালি আর্কেড, চকবাজার কাঁচা বাজার সড়কে দেখা যায় ট্রাফিক পুলিশ, সার্জেন্ট টমটম, অটোরিকশা ও সিএনজির কাগজপত্র চেক করছেন।
কখনো ড্রাইভারের ফোনে অপর প্রান্তে কারো সাথে কথা বলে গাড়ি ছেড়ে দিচ্ছেন, আবার ট্রাফিক পুলিশ গাড়িতে চড়ে প্যারেড কর্নার পর্যন্ত গিয়ে কথাবার্তা সেরে নেমে পরছেন।এই বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক ভুক্তভোগী এক টমটম অটোরিকশা চালক জানান এই রোডে এই চিত্র নিত্য দিনের কাগজ পত্রের গড়মিল আছে বলে মামলার ভয় দেখায়,ছয় হাজার টাকার মামলা স্থানীয় প্রভাবশালী নেতা,লাইন ম্যান শ্রমিক নেতাদের কল আসলে ২ হাজার টাকায় দফা রফা হয়ে যায়। প্রশাসন উপরের মহলের হাত না থাকলে এক রোডের গাড়ি কাগজ পত্র গড়মিল থাকলে অন্য রোডে চলে কেমনে?এর মাঝে আবার অনেক প্রশাসনিক কর্মকর্তা, সাংবাদিক ষ্টিকার লাগানো লেগুনা,টমটম, অটোরিকশা বিনা চেকিং এ চলে।
উক্ত চালক আক্ষেপ করে বলেন এই দেশে যত আইন শুধু গরিবের জন্য।সরকার যতই ভালো উদ্যোগ নেন না কেনো অসাধু কর্মকর্তা-কর্মচারীদের কারণে এর সুফল জনসাধারণ ভোগ করতে পারছে না। অন্যদিকে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে হারাতে হচ্ছে লাখ টাকার রাজস্ব।