খাগড়াছড়িতে শীতার্তদের শীতবস্ত্র ও শিক্ষা বৃত্তি প্রদান

33

নিজস্ব প্রতিবেদক:: ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, মানুষের সেবায় নিজেকে সব সময় নিয়োজিত রাখতে চাই। শনিবার দুপুরে খাগড়াছড়ির কদমতলীস্থ জেলা পরিষদ কমিউনিটি সেন্টার হল রুমে শীর্তাতদের শীতবস্ত্র ও শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে উন্নয়ত রাষ্ট্র হবে আশাবাদ ব্যক্ত করে এতে তিনি আরো বলেন, সমৃদ্ধশালী দেশ উপহার দিতে কাজ করে যাচ্ছে বঙ্গবন্ধু কণ্যা জননেত্রী শেখ হাসিনা। পাশাপাশি বর্তমানে শিক্ষার আন্দোলন চলছে উল্লেখ করে যেভাবেই হোক শিক্ষার প্রসার ঘটনাতে হবে সে সাথে শুধু শিক্ষা অর্জন নয় সুশিক্ষায় শিক্ষিত হয়ে নিজেদের গড়ে তোলার তোলার উপর তাগিদ দেন তিনি। একই সাথে কোন মানুষ যেন বঞ্চিত না হয় সে দিকে নেতাকর্মীদের সজাগ থাকার আহ্বান জানান।

পাঠ্যপুস্তক শিক্ষা গ্রহণের পাশপাশি কারিগরি শিক্ষার উপর জোর দিয়ে নিজেদের স্বাবলম্বী হয়ে উঠতে সকলের প্রতি অনুরোধ জানান এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা। এ লক্ষ্যে বাংলাদেশের প্রতিটি উপজেলায় এখন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠছে বলে তিনি জানান। তাই সন্তানের প্রতি অভিভাবকদের আরো সচেতন হয়ে উঠার অনুরোধ জানান তিনি।

অনুষ্ঠানে ৫’শতাধিক অসহায়,দুস্থ ও সুবিধা বঞ্চিত পাহাড়ি-বাঙ্গালীর মাঝে শীত নিবারণে শীতবস্ত্র (কম্বল) ও ১২০ জন এসএসসি এবং এইচএসসি শিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তি তুলে দেওয়া হয়। এতে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কল্যান মিত্র বড়ুয়া,মনির হোসেন খান,সাংগঠনিক সম্পাদক পার্থ ত্রিপুরা জুয়েল, দিদারুল আলম দিদার, জেলা পরিষদ সদস্য ও আওয়ামীলীগ নেতা এ্যাড.আশুতোষ চাকমা,শুভ মঙ্গল চাকমা,খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান শানে আলমসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেন।