মিরসরাইয়ে কাশেম হত্যার প্রধান আসামি বেলাল র‌্যাবের হাতে গ্রেপ্তার

22

মিরসরাই প্রতিনিধিঃ মিরসরাই উপজেলার সাহেরখালী ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ৬ বারের ইউপি সদস্য আবুল কাশেম হত্যা মামলার প্রধান আসামী বেলাল হোসেন প্রকাশ বেলাল মেম্বারকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারী) দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে গ্রেপ্তার করে মিরসরাই থানায় হস্তান্তর করা হয়।
মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মজিবুর রহমান জানান, শুক্রবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে। অধিকতর তদন্তের জন্য আদালতে তার রিমান্ড চাওয়া হবে। বেলালের নামে ডাকাতিসহ আরও একাধিক মামলা রয়েছে।প্রসঙ্গত, গত ২৬ জানুয়ারি দিবাগত রাত ১০টায় উপজেলার শাহেরখালী খালের কাঁদামাটি থেকে ছুরিকাহত অবস্থায় সাবেক ইউপি সদস্য আবুল কাশেমের রক্তাক্ত দেহ উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করানো হয়। এরপর গত ৩১ জানুয়ারি (সোমবার) আবুল কাশেমের স্ত্রী বাদি হয়ে মিরসরাই থানায় একটি মামলা দায়ের করেন। পরদিন মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) ভোর বেলায় চমেকে চিকিৎসাধীন অবস্থায় আবুল কাশেম মারা যান। এরপর মামলার এজাহারভূক্ত আসামীদের মধ্যে ৩ জন এবং জড়িত সন্দেহে আরো একজনকে পুলিশ গ্রেপ্তার করলে আদালত তাদের জেলহাজতে পাঠায়।
পরবর্তীতে আবুল কাশেম হত্যা মামলার প্রধান আসামী ইউপি সদস্য বেলালকে গ্রেপ্তার ও খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ৬ ফেব্রুয়ারি বেলা ১১টায় স্থানীয় খেয়ারহাট বাজারে আয়োজিত মানববন্ধনে অংশ নেন স্থানীয় জনপ্রতিনিধি সহ নিহতের পরিবারের সদস্যরা।