মহালছড়িতে অস্ত্রসহ ইউপিডিএফ‘র চাঁদা আদায়কারী আটক

12

নুরুল আলম, খাগড়াছড়ি:: খাগড়াছড়ি জেলার মহালছড়ি ধুমনীঘাট নতুনপাড়া এলাকা থেকে অস্ত্রসহ একজনকে আটক করেছে সেনাবাহিনী।
সেনাবাহিনী সূত্রে জানা গেছে, ১৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার রাত আনুমানিক সাড়ে ৯টায় মহালছড়ি উপজেলার ধুমনীঘাট নতুনপাড়া এলাকা হতে ইউপিডিএফ (মূল) এর সশস্ত্র সন্ত্রাসী, অবৈধভাবে চাঁদা উত্তোলন ও নাশকতামূলক কর্মকান্ড পরিচালনাকারী কল্প রঞ্জন চাকমাকে গোপন তথ্যের ভিত্তিতে আটক করা হয়।
প্রাপ্ত তথ্যের ভিত্তিতে খাগড়াছড়ি সেনা রিজিয়নের অন্তর্ভূক্ত মহালছড়ি সদর জোনের কমান্ডার এর নেতৃত্বে এক বাড়িতে অভিযান চালিয়ে ধুমনিঘাট নতুন পাড়ার লাহেন্দ্র চাকমার ছেলে কল্প রঞ্জন চাকমাকে অস্ত্রসহ বিভিন্ন সরঞ্জামসহ আটক করে।
ঘটনাস্থল থেকে ১টি এলজি, ২রাউন্ড গুলি, নগদ ৪ হাজার ৭ শত ৩০ টাকা, ২টি মোবাইল ফোন (বাটন), ১টি ব্যাগ, চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করা হয়। আটককৃত ব্যক্তিদের মহালছড়ি সেনা জোন কর্তৃক উদ্ধারকৃত অস্ত্র এ্যামোনিশন এবং নাথিপত্রসহ মহালছড়ি থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন।
মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পুলিশ ও সেনাবাহিনীর যৌথ অভিযানে অস্ত্র ও চাঁদা আদায়ের রশিদ বইসহ একজনকে আটক করা হয়েছে। আটক ব্যক্তিকে অস্ত্র মামলা রুজু করে খাগড়াছড়ি কোর্টে প্রেরণ করা হবে।