ভ্রাম্যমান আদালতের অভিযানে ব্রাহ্মণবাড়িয়ায় ৫৫ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

15

সোহেল সরকার,ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধিঃ
ব্রাহ্মণবাড়িয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ৫৫টি অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। একই অভিযানে ১২শ’ ফুট স্থাপিত পাইপ উচ্ছেদ এবং প্রায় দেড় কিলোমিটার দৈর্ঘ্যরে অনুমোদনহীন গ্যাস সঞ্চালন পাইপ চিহ্নিত করে অকার্যকর করা হয়। বৃহস্পতিবার ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার রাজঘর গ্রামে এ অভিযান চালানো হয়। ভ্রাম্যমান আদালতের নেতৃত্বে ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের নির্বাহি ম্যাজিস্ট্রেট সাফয়াত আরা সাঈদ। বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর ব্রাহ্মণবাড়িয়া আঞ্চলিক কার্যালয় ও কুমিল্লা প্রধান কার্যালয়ের ভিজিল্যান্স টিম এর সার্বিক সহযোগিতায় এ অভিযান পরিচালিত হয়।
জানা গেছে, অবৈধভাবে গ্যাস ব্যবহারের বিষয়ে সুনির্দিষ্ট তথ্য উপাত্ত সংগ্রহ করে অভিযান পরিচালনা করছে বাখরাবাদের ব্রাহ্মণবাড়িয়া কার্যালয়। গত বছরের অক্টোবর-নভেম্বর থেকে শুরু হওয়া সাড়াশি অভিযানে প্রচুরসংখ্যক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হচ্ছে। কয়েকটি অসাধু সি-িকেট ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরসহ আশপাশ এলাকায় মোটা টাকার বিনিময়ে এসব সংযোগ দিয়েছিল। এ নিয়ে স্থানীয় গণমাধ্যমসহ জাতীয় গণমাধ্যমেও বিস্তারিত প্রতিবেদন প্রকাশিত হয়েছে সময়ে সময়ে। ব্রাহ্মণবাড়িয়ায় গ্যাসের অবৈধ ব্যবহার প্রচুর। এ অনিয়ম প্রতিরোধে সাড়াশি অভিযানে গেল সপ্তাহে যুক্ত হয়েছে কুমিল্লার ভিজিল্যান্স টিম। এ টিম যুক্ত হওয়ার ফলে প্রতিটি অভিযানেই ৫০টির বেশি করে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হচ্ছে। গতকাল বৃহস্পতিবার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাফয়াত আরা সাঈদ এর নেতৃত্বে সদর উপজেলার রাজঘর গ্রামে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৫৫টি অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। পাশাপাশি ১ হাজার ২শ’ ফুট অবৈধ গ্যাস পাইপ উচ্ছেদ ও দেড় কিলোমিটার দৈর্ঘ্যরে অবৈধ গ্যাসের নেটওয়ার্ক অকার্যকর করা হয।অভিযানে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি ব্রাহ্মণবাড়িয়া আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) প্রকৌশলী রবিউল হক, ম্যানেজার (ইএস শাখা) প্রকৌশলী শফিকুল হক, কুমিল্লা ভিজিলেন্স টিমের সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারী ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশস কোম্পানি ব্রাহ্মণবাড়িয়া আঞ্চলিক কার্যালয়ের ম্যানেজার (ইএস শাখা) প্রকৌশলী শফিকুল হক জানান অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নে আমাদের ধারাবাহিক অভিযান অব্যাহত থাকবে।