কুড়িগ্রামে মানবিক সহায়তা পেল ৩৮০জন

24

মোঃ নূরবক্ত মিঞা, স্টাফ রিপোর্টারঃ
কুড়িগ্রামের দুটি উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ব্যবসায়ী ও প্রতিবন্ধী ৩৮০জন ব্যক্তিকে বন্যা পরবর্তী মানবিক সহায়তা হিসেবে ৩৮লক্ষ টাকা ও হাইজিন কিটস বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ফেব্রæয়ারি)) সকালে চিলমারী উপজেলার থানাহাট ইউনিয়ন পরিষদ চত্বরে এই অর্থ বিতরণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন, চিলমারী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আসমা চৌধুরী, টুগেদার প্রকল্পের সিনিয়র কো-অর্ডিনেটর (মিল) আরিফ দেওয়ান, সিনিয়র কো-অর্ডিনেটার (ফাইন্যান্স এন্ড এডমিন) সাব্বির আহমেদ, এএফএডি’র প্রধান নির্বাহী সাঈদা ইয়াসমিন, কো-অর্ডিনেটর রেশমা সুলতানা, প্রজেক্ট কো-অর্ডিনেটর মনিকৃঞ্চ রায়, মনিটরিং অফিসার মো. আসাদুজ্জামান প্রমুখ।
আন্তর্জাতিক দাতা সংস্থা মালটিজার ইন্টারন্যাশনাল (জার্মান হিউমেন্টিরিয়ান এসিসটেন্স) অর্থায়নে ও স্থানীয় বেসরকারি প্রতিষ্ঠান এসোসিয়েশন ফর অল্টারনেটিভ ডেভলপমেন্ট (এএফএডি) সার্বিক তত্ত¡াবধানে হিউমেন্টেরিয়ান অপারেশন এন্ড ইনোভেশন ফেসিলিটি (হুইফা) কর্মসূচির আওতায় টুগেদার প্রকল্প জেলার চিলমারী উপজেলার থানাহাট ইউনিয়নও সদর উপজেলার পাঁচগাছীই উনিয়নে ১৯০ জন করে ৩৮০ জনকে এই আর্থিক সহযোগিতা প্রদান করে।
এ সময় বন্যায় ক্ষতি গ্রস্থ নারী প্রধান ব্যবসায়ী ও প্রতিবন্ধী ব্যক্তির চাহিদা বিবেচনা করে ক্ষতি কমিয়ে আনতে আয় বৃদ্ধি মূলক কাজের জন্য প্রতি জন কেডি জিটাল ক্যাশ ট্রান্সফারের মাধ্যমে ১০ হাজার টাকা এবং হাইজিন কিটস হিসেবে হ্যান্ড স্যানিটাইজার, হুইল সাবান ও ৫টি করেমাস্ক বিতরণ করা হয়।