চট্টগ্রামে ইন্সট্রাক্টর সনদ প্রদান

64

আকতার হোসেন, চট্টগ্রাম থেকে ফিরে বাংলাদেশ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) ও বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) মোটর ড্রাইভিং ইন্সট্রাক্টর সনদ ও লাইসেন্স প্রদান করা হয়েছে।বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারী) সকালে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ে (ট্রাক বিভাগ) এর হল রুমে এই সনদ ও লাইসেন্স প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়।
বিআরটিসি ট্রাক ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রের ম্যানেজার (অপাঃ) মোঃ মফিজ উদ্দিনের সভাপতিত্বে এবং কারিগরি প্রধান মোহাম্মদ সোহেল রানার উপস্থাপনায় উপস্থিত ছিলেন বিআরটিসি ট্রাক ডিপোর ডেপুটি ম্যানেজার (টেকনিক্যাল) রাকিবুল হাসান শুভ, ট্রেনিং ইনচার্জ এয়ার আহম্মদ পাটোয়ারী, বিআরটিসি প্রশিক্ষণ কেন্দ্রের কম্পিউটার অপারেটর ফরিদ-উজ-জামান।
সনদ প্রাপ্ত ইন্সট্রাক্টরদের মধ্যে উপস্থিত ছিলেন
নোমান আহমেদ, নুর আলম, জমির উদ্দিন, আকতার হোসেন, শরীফুল ওয়াহিদ, সাচিং প্রু মারমা, শরীফুল ইসলাম, রুমেল চাকমা, আমিনুল ইসলাম।
ইন্সট্রাক্টরদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোঃ নোমান আহমেদ।
অনুষ্ঠানে ৮ জনকে ইন্সট্রাক্টর সনদ ও লাইসেন্স এবং ৩ জনকে ইন্সট্রাক্টর সনদ প্রদান করা হয়।
বিআরটিসি ট্রাক ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রের ম্যানেজার (অপাঃ) মোঃ মফিজ উদ্দিন বলেন,
বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) চট্টগ্রাম ট্রাক ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রের সার্বিক তত্ত্বাবধানে সেইফ প্রকল্পের আওতায় মোটর ড্রাইভিং উইথ বেসিক মেইনটেনেন্স, মহিলা অধিদপ্তরের আওতায় মোটর ড্রাইভিং এবং বিআরটিসির তত্ত্বাবধানে বেসিক কোর্স, হালকা মোটরযান, মাঝারী ও ভারী মোটরযান প্রশিক্ষন দেওয়া হয়। স্কিল ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট পোগ্রাম (SEIP) প্রকল্পের আওতায় ও ট্রেনিং অব ট্রেইনার (TOT) ১ম ব্যাচের মোট ১১ জনকে ইন্সট্রাক্টর সনদ প্রদান করা হয় তন্মধ্যে ৮ জনকে সনদ ও লাইসেন্স উভয়ই প্রদান করা হয়।