নরসিংদীর আলোকবালিতে ৩ দিনব্যাপী কেরামতালী শাহ্ এর উরস অনুষ্ঠিত

16

বোরহান মেহেদী, নরসিংদী থেকে : নরসিংদী সদর উপজেলাধীন চরাঞ্চল আলোকবালীর উত্তরপাড়া গ্রামের কেরামতালী শাহ্ এঁর ৩দিন ব্যাপী ৮০তম বাৎসরিক উরস মোবারক সম্পন্ন হয়েছে। ১৩ থেকে শুরু হয়ে ১৫ ই ফেব্রুয়ারি ৩ দিনব্যাপী এই উরস মোবারক আখেরী দোয়া ও তবারক বিতরনের মাধ্যমে শেষ হয়।

এসময় বীর মুক্তিযোদ্ধা শাহ্ আলম চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলোকবালী ইউনিয়ন আ: লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আসাদুল্লাহ, উদ্বোধক ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী তরুণ রাজনীতিবিদ আব্দুল কাইয়ুম সরকার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিপি মনজুর, সাংবাদিক আবুল কাশেম, মাসুদ রানা, রুবেল আহমেদ, শাহাদাত হোসেন, বাদশা মিয়া, জব্বার মিয়াপ্রমুখ। কেরামত আলী শার স্মৃতিচারণ করতে গিয়ে প্রধান অতিথি এডভোকেট আসাদ উল্লাহ বলেন, নিশ্চয়ই তিনি কোন কামেল ব্যক্তি ছিলেন তা না হলে প্রতিবছর হাজার হাজার ভক্ত বৃন্দ এখানে মিলিত হতো না, এটা আমাদের ইউনিয়নের একটি ঐতিহ্যবাহী মেলা, যা প্রতিবছর আমরা এর ধারাবাহিকতা রক্ষার জন্য সার্বিক সাহায্য সহযোগিতা করে যাব।

এ উপলক্ষে ১৩ই ফেব্রুয়ারি রাতে বাউল গান পরিবেশন করেন বাংলাদেশের প্রখ্যাত বাউল শিল্পী ফেরদৌস সরকার ও পুতুল দেওয়ান। ১৪ই ফেব্রুয়ারি বাউল গান পরিবেশন করেন মিরাজ দেওয়ান ও লিপি সরকার। ১৫ই ফেব্রুয়ারী হালকায়ে জিকির, তবারক বিতরণ এবং আখেরী মোনাজাতের মাধ্যমে ৩দিনব্যাপী উরস মাহফিলের কর্মসুচী শেষ হয়।