লক্ষ্মীপুরের মাদরাসা শিক্ষকদের ৮ আট দফা দাবিতে মানববন্ধন

31

সোহেল হোসেন লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ
লক্ষ্মীপুরের চাকরি জাতীয়করণ ও ৮আট দফা দাবি বাস্তবায়নে স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষকরা মানববন্ধন কর্মসূচি পালন করেছে। বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জেলা স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক ঐক্যজোট এই আয়োজন করে। মানববন্ধন শেষে জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দের কাছে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করে সংগঠনের নেতারা।
সংগঠনের জেলা সভাপতি মাওলানা আবদুর রহিমের সভাপতিত্বে এই সময় বক্তব্য রাখেন জেলা সাধারণ সম্পাদক ছাইফ উল্লাহ হেলাল, শিক্ষক নেতা মাওলানা আবদুর রব, মাওলানা মাকছুদুর রহমান, মাওলানা মোতালেব, ইসমাইল হোসেন ও রেহানা আক্তার প্রমুখ।
বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণার পরেও স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসাগুলো জাতীয়করণ হচ্ছে না। যুগের পর যুগ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষকরা অবহেলিত। মাদরাসায় পড়ে বিশ্ববিদ্যালয় পর্যায় পর্যন্ত পড়ার সুযোগ পাচ্ছে শিক্ষার্থীর। সরকার শিক্ষার্থীদের কোটি কোটি টাকার বইও দিচ্ছে। কিন্তু তাদের যারা পড়াচ্ছেন, সেই শিক্ষকরা অনাহারা অর্ধাহারে জীবনযাপন করছেন। অবিলম্বে চাকরি জাতীয়করণ ও ৮আট দফা দাবি বাস্তবায়ন না করলে কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে বলে জানানো হয় ।