হবিগঞ্জে মহিলা বীর মুক্তিযোদ্ধা সম্মাননা প্রদান

20

মোহাম্মদ শাহজাহান মিয়া, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ হবিগঞ্জে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে “মহিলা বীর মুক্তিযোদ্ধা সম্মাননা ২০২২” প্রদান করা হয়।আজ ১৫ ফেব্রুয়ারি ২০২২ খ্রি. সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম. মোজাম্মেল হক এমপি।সম্মাননা অনুষ্ঠানে দেশের সকল জেলার জেলা প্রশাসকগণ ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন এবং নিজ জেলার মহিলা বীর মুক্তিযোদ্ধাগণকে মাননীয় মন্ত্রীর পক্ষে সম্মাননা প্রদান করেন।হবিগঞ্জ জেলার সম্মানিত জেলা প্রশাসক জনাব ইশরাত জাহান জেলার ৮ জন মহিলা বীর মুক্তিযোদ্ধাকে ক্রেস্ট প্রদানের মাধ্যমে সম্মাননা প্রদান করেন। এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে কম্বল ও অন্যান্য উপহারসামগ্রী প্রদান করা হয়। তাহমিনা বেগম গিনি ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রত্যেক মহিলা বীর মুক্তিযোদ্ধাকে ২০০০/- টাকার আর্থিক সাহায্য দেয়া হয়। এ সময় মহিলা বীর মুক্তিযোদ্ধোগণ তাদের অনুভূতি প্রকাশ করেন এবং মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব মিন্টু চৌধুরী, জনাব মাহবুবুল আলম, উপপরিচালক, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর, হবিগঞ্জ, জনাব তাহমিনা বেগম গিনি, প্রেস ও প্রিন্ট মিডিয়ার সদস্যবৃন্দ এবং অন্যান্য সুধীজন।
এসময় সম্মানিত জেলা প্রশাসক বীর মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের জন্য অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং উপস্থিত সকলকে মুক্তিযুদ্ধের চেতনায় অনুপ্রাণিত হয়ে দেশ গঠনে অংশ নিতে অনুপ্রাণিত করেন।
মহিলা বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদানের ভার্চুয়াল অনুষ্ঠানে হবিগঞ্জ প্রান্ত থেকে যুক্ত ছিলেন জনাব ইশরাত জাহান, জেলা প্রশাসক, হবিগঞ্জ, উপস্থিত ছিলেন জনাব মিন্টু চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হবিগঞ্জ, উপপরিচালক, মহিলা ও শিশু বিষয়ক। এ সময় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে হবিগঞ্জের মোট ৮ জন মহিলা বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়। এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে কম্বল ও উপহারসামগ্রী দেয়া হয় এবং তাহমিনা বেগম গিনি ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রত্যেক মহিলা বীর মুক্তিযোদ্ধাকে ২০০০/- টাকার আর্থিক সাহায্য দেয়া হয়।