এই হলো রানীর রাজমহল ! পেলেন না উপহারের ঘর

জাহাঙ্গীর আলম,নেত্রকোণা প্রতিনিধিঃ

নেত্রকোণা জেলার খালিয়াজুরি উপজেলার ১নং মেন্দিপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের স্বর্ণবালা রানী,স্বামী মৃত যুগেন্দ্র দেবনাথ, গ্রামঃ জিয়াখড়া,আবেদন করেও পেলেন প্রধানমন্ত্রীর উপহারের ঘর।

টিপটিপ বৃষ্টিতে পলিথিনে মোড়ানো ভাঙা চোরা কুঁড়ে ঘর।
ঘর না পেয়ে কুঁড়ে ঘরেই মধ্যেই মলিন মুখে বসে আছেন স্বর্ণবালা রানী । স্বামী সন্তানহীন ওই ঘরেই জড়োসড়ো হয়ে বাস করেন অসহায় এই নারী।

স্থানীয় ছাত্রলীগ নেতা জুনাইদ শাহ জানান মনি নামে এক জনের কাছ থেকে পাঁচ হাজার টাকা দিয়ে যায়গা ভাড়া করে নিয়ে স্বর্ণবালা বসবাস করছেন। এভাবেই তিনি বিগত ছয় সাত বছর যাবত আছেন এখানে।
তিনি আরোও বলেন আমি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে স্বর্ণাবালী রানীকে নিয়ে পোষ্ট করলে বেপক সাড়া মিলে,এদিকে নেত্রকোণা জেলার সাবেক ছাত্রলীগ নেতা একে এম আযাহারুল ইসলাম অরুন ২০ হাজার টাকা অনুদান প্রদান করে ঐ মহিলা কে ঘর নির্মাণ করার জন্য। এদিকে সাফায়েত উল্লাহ (বাচ্চু) গ্রুপ ফ্যাক্টরির জি এম দেয় ১০ হাজার টাকা। তিনি আরো বলেন যেহুত স্বর্ণাবালী আবেদন করেও এই অসহায় মহিলা প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল না, তাই আমরা স্থানীরা এই মহিলা কে থাকার উপযোগী একটি ঘর নির্মাণ করে দেব।

স্বর্ণাবালী রানীর কাছের জানতে চাইলে তিনি কান্না জরিত কন্ঠে বলেন, জীবনের শেষ প্রান্তে এসে যখন জানতে পারলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাদের জায়গা নাই ঘর নাই তাদের কে তিনি মুজিববর্ষ উপলক্ষে ঘর উপহার দিবেন, তখন তিনি স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এর নিকট আবেদন করি। কিন্তু আবেদন করেও পেলাম না উপহারের ঘর। কোন রকম ঘরটি জোড়াতালি দিয়ে বসবাস করতাছি।

এ ব্যাপারে ১ নং মেন্দিপুর ইউনিয়ন পরিষদের চেয়াম্যান মোঃ লোকমান হেকিমের কাছে জানতে চাইলে তিনি জানান আমার কাছে এই মহিলা আবেদন করছে কি না আমার জানা নাই। তিনি আরোও বলেন তার যায়গা নাই তাহলে আমরা ঘর তাকে কিভাবে দেব।

খালিয়াজুরি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এইচ এম আরিফুল ইসলাম জানান, এ উপজেলায় ১ম ধাপে ৪৪৩ টি ঘর ভূমিহীন ও গৃহহীনদের দেওয়া হয়,২য় ধাপে ৪০০ টি ঘর খালিয়াজুরি উপজেলা বরাদ্দ দেওয়া হয় অসহায় ও ভূমিহীনদের। স্বর্ণাবালী রানীর ব্যাপারে জানতে চাই তিনি বলেন তিনি তার নিজের যায়গায় থাকে, আমি তওসিল দার পাঠিয়ে খোঁজ খবর নিয়ে দেখেছি,তিনি আরোও বলেন স্বর্ণাবালী রানী সহ আরোও কয়েকজন মহিলা ঘর পায়নি ৩য় ধাপে যদি ঘর আসে তাহলে তাদের কে দেওয়া হবে।