ভালুকায় বিরোধের জেরে ফ্যাক্টরির মালিকের দুই পা কেটে ফেলেছে স্থানীয় সন্ত্রাসিরা

মোঃ এমদাদুল হক,স্টাফ রিপোর্টার।

ময়মনসিংহ জেলার, ভালুকা উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে এক ফ্যাক্টরির মালিকের দুই পা কেটে ফেলেছে স্থানীয় সন্ত্রাসিরা। একটি পা বিচ্ছিন্ন হয়ে পড়ে গেছে এবং আরেকটিও প্রায় বিচ্ছিন্ন অবস্থায় ঝুলে আছে। গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ৩ জনকে আটক করেছে ভালুকা মডেল থানা পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানায়, জমি নিয়ে ভালুকার কাঠালি এলাকার আর্টি কম্পোজিট লিমিটেড কর্তৃপক্ষের সাথে পার্শ্ববর্তী জসিম পাঠানের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। বুধবার সকালে ফ্যাক্টরির পাশে ভেকু দিয়ে মাটি ভরাটের সময় বাঁধা দেয় জসিম পাঠান ও তার সহযোগিরা। খবর পেয়ে ফ্যাক্টরি মালিক ও ব্যাবস্থাপনা পরিচালক আব্দুর রাজ্জাক ঘটনাস্থলে গেলে তার উপর হামলা চালানো হয়। কুপিয়ে তার দুটি পা কেটে ফেলে হামলাকারী। আহত মিল মালিককে প্রথমে ভালুকা সরকারী হাসপাতাল পরে গুরুতর অবস্থায় তাকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়।

২০০০ সালে ভালুকার কাঠালি এলাকায় আর্টি কম্পোজিট নামে এই ডায়িং ফ্যাক্টরিটি স্থাপন করেন আব্দুর রাজ্জাক।আর্টি কম্পোজিট ডায়িং মিলের অ্যাডমিন ম্যানেজার আল আমিন জানান, ফ্যাক্টরির কর্মচারী রফিক মুন্সীর সহায়তায় জসিম পাঠান পরিকল্পিতভাবে এই ঘটনা ঘটিয়েছে। তিনি আরও বলেন জসিম পাঠান পরিকল্পিত ভাবে অতর্কিত ফ্যাক্টরি মালিকের উপর হামলা করেন এবং কুপিয়ে দু’পা বিচ্ছিন্ন করে ফেলেন।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মাহমুদুল ইসলাম জানান, জমি নিয়ে বিরোধের জেরে এ ঘটনা ঘটেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য ৩ জনকে আটক করা হয়েছে। মামলা গ্রহণের প্রস্তুতি চলছে