গফরগাঁওয়ে দুই বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মযার্দায় দাফন

মোঃ এমদাদুল হক, স্টাফ রিপোর্টার।

ময়মনসিংহ জেলার, গফরগাঁও উপজেলায়, কান্দিপাড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা কেবিএম আহসানুল্লাহ ফেরদৌস (৬২) ও মশাখালী গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদকে (৬৫) রাষ্ট্রীয় মযার্দায় দাফন করা হয়েছে।
উপজেলা নিবার্হী কর্মকর্তা মো.তাজুল ইসলাম দুই বীর মুক্তিযোদ্ধার মরদেহ জাতীয় পতাকায় ঢেকে দেন এবং পাগলা থানা পুলিশ গার্ড অব অনার প্রদান করেন।

আজ শনিবার (১৭ জুলাই) বেলা ১১টায় কান্দিপাড়া বাজার মসজিদের সামনে ও ১২টায় মশাখালী গ্রামে এই আনুষ্ঠানিকতা এবং জানাযা অনুষ্ঠিত হয়।

এ সময় অন্যানের মধ্যে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মফিজ আহমেদ, সলিমউল্লাহ মোস্তফা,স্থানীয় বীর মুক্তিযোদ্ধাগণসহ এলাকার সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।পরে তাদের মহদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার কান্দিপাড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা কেবিএম আহসানুল্লাহ ফেরদৌস বার্ধক্য জনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। শুক্রবার ১৬ জুলাই) বিকেলে নিজ বাড়িতে তিনি মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক ছেলেসহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন।

অন্যদিকে মশাখালী গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ ডায়াবেটিকস রোগসহ বার্ধক্য জনিত রোগে ভুগছিলেন। তিনিও শুক্রবার বিকেলে নিজ বাড়িতে মারা যান। স্ত্রী, চার কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন তিনি।