কালিগঞ্জে ফ্রী অক্সিজেন সার্ভিস ওরিয়েন্টেশন অনুষ্ঠিত 

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি:
সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলায় ” কালিগঞ্জ ফ্রি অক্সিজেন সার্ভিস “এর ৪০ জন স্বেচ্ছাসেবীর একদিনের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।
 উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগিতায় ও কালিগঞ্জ ফ্রি অক্সিজেন সার্ভিস এর আয়োজনে রবিবার (৪ জুলাই) সকাল সাড়ে ১০ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ তৈয়েবুর রহমানের সভাপতিত্বে ওরিয়েন্টেশনে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ গোলাম মোস্তফা, আবাসিক মেডিকেল অফিসার ও করোনা চিকিৎসায় বিশেষজ্ঞ ডাঃ মোয়াজ আবরার, কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও কালিগঞ্জ ফ্রি অক্সিজেন সার্ভিস এর স্বেচ্ছাসেবী সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ ফ্রি অক্সিজেন সার্ভিস এর কো অডিনেটর মোঃ ইশারাত আলী ও কালিগঞ্জ ফ্রি অক্সিজেন সার্ভিস এর সহ সমন্বয়কারী এম হাফিজুর রহমান শিমুল।
মানুষ মানুষের জন্য-জীবন জীবনের জন্য ” স্রষ্টার এবাদত-সৃষ্টির সেবা এই মননে কালিগঞ্জ ফ্রি অক্সিজেন সার্ভিসে নিয়োজিত স্বেচ্ছাসেবকদের অক্সিজেন প্রদান সংক্রান্ত ১দিনের কর্মশালায় প্রশিক্ষক ছিলেন কালিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ গোলাম মোস্তফা, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোয়াজ আবরার, উপজেলা স্যানিটারী অফিসার আব্দুস সোবহান, হাসপাতালের এসএসএন শাহানারা আকতার, এসএসএন আসমা খাতুন ও মিডওইফ শাহানারা সুলতানা।
১ দিনের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠানে উপজেলা স্যানিটারী অফিসার আব্দুস সোবহানের সঞ্চালনায় ওরিয়েন্টেশনে অক্সিজেন সিলেন্ডার বহন ও ব্যবহার, অক্সিজেন প্রদান, অক্সিমিটার ও নেবুলাইজারের ব্যবহার, নিজেদের নিরাপত্তাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে প্রশিক্ষন প্রদান করেন। ওরিয়েন্টেশনের উদ্বোধনকালে বক্তব্যে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ তৈয়েবুর রহমান বলেন স্বাস্থ্য সেবায় হাসপাতাল কর্তৃপক্ষের পাশাপাশি স্বেচ্ছাসেবী সংগঠন “কালিগঞ্জ ফ্রি অক্সিজেন সার্ভিস” এর ৪০ জন কর্মী ইতিমধ্যে অক্সিজেন সেবা প্রদানে প্রশংসিত হয়েছে। রাতে দিনে তাদের নিরালস সেবা প্রদানের খবর আমি রাখছি। তাদের অক্সিজেন সেবার সকল কার্যক্রম আমি যথাযথ তদারকী করছি। উদ্যোমী যুবক যুবতীদের উদ্যোগকে আমি স্বাগত জানিয়েছি। বর্তমানে কালিগঞ্জ উপজেলায় আমরা যথাযথ স্বাস্থ্যসেবা পৌছে দিচ্ছি। এর বাহিরেও এধরনের স্বেচ্ছাসেবী সংগঠন এগিয়ে আসলে তাদের সহযোগিতা করছি।