ইজিবাইক হারানো প্রতিবন্ধী আয়নালের পাশে দাঁড়ালেন প্রবাসী জয় নেহাল

0

কে এম শাহীন রেজা কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।

প্রতিবন্ধী হয়েও জীবনে কখনো কারো কাছে হাত পাতেনি আয়নাল, জীবন যুদ্ধে হার না মানা এক সৈনিক আয়নাল। কিস্তিতে একটি ইজিবাইক ক্রয় করে জীবন-জীবিকা চালিয়ে যাচ্ছিলেন তিনি। হঠাৎই তার জীবনে নেমে আসলো ঘন ঘোর অন্ধকার। গত শনিবার তার বাড়ির সম্মুখের রাস্তার উপর রাখা গাড়িটি বিকেল তিনটা থেকে চারটার মধ্যে তার জীবিকার যন্ত্রটি তার চোখের সামনে থেকে চুরি করে নিয়ে যায় এক দুর্বৃত্ত। তার চোখের সামনে দিয়ে ইজি বাইকটা নিয়ে যেতে দেখলেও ঐ সময় তার করার কিছুই ছিল না, কারণ সে হাঁটতে পারে না। কুষ্টিয়া শহরে এই জাতীয় ইজিবাইক আছে মোট চার থেকে পাঁচটা হলুদ রঙের দুই সিটের।কুষ্টিয়া পৌরসভার ১৮ নং ওয়ার্ডের পূর্ব মজুমপুর সকাল সন্ধ্যা গলির মধ্যে বসবাস করেন শামসুল হকের পুত্র শারীরিক প্রতিবন্ধী আয়নাল। এই প্রতিবন্ধীর সমস্ত কথা শুনে সুদূর আমেরিকা প্রবাসী জয় নেহাল সহযোগিতার হাত বাড়িয়ে এগিয়ে আসলেন। তার হাতে তুলে দেয়া হলো প্রায় এক মাসের খাবার। উক্ত খাবারগুলো তার হাতে তুলে দেওয়ার সময় উপস্থিত ছিলেন পূর্ব মজমপুর নিবাসী বিশিষ্ট সমাজসেবক মামুনুর রহমান মান্নু, দৈনিক গণকন্ঠের কুষ্টিয়া জেলা প্রতিনিধি ও প্রতিবাদী কন্ঠের সম্পাদক কে এম শাহীন রেজা এবং একজন করোনা যোদ্ধা এজাজ উচ্ছ্বাস।

তার চোখে-মুখে এখন একটাই প্রশ্ন আমি পরিবার পরিজন নিয়ে চলবো কিভাবে। এ বিষয়ে তার সঙ্গে কথা বলতে গেলে সে কান্নায় দুমড়ে মুছড়ে পড়ছে বারংবার, আর একটি কথাই বারবার বলছে আমি শুয়ে পড়েছি আমি শেষ হয়ে গেছি, আমার আর কিছু নেই। আমার মত মানুষের আহার যদি কেউ কেড়ে নেয় তাহলে তারা তো মানুষ না, তারা অমানুষ। সে এটাও বলছে আমি একজন অচল মানুষ আমার উপার্জনের যন্ত্রটি যারা আজ নিয়ে গেল তাদের বিবেকবোধ বলতে কিছু নেই। আমি এর সুষ্ঠু তদন্ত করে ইজিবাইক ফেরত পাওয়ার জন্য পুলিশ প্রশাসনের কাছে অনুরোধ করছি। ঐদিন ১৪ তারিখে আয়নাল কুষ্টিয়া মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন। কুষ্টিয়া মডেল থানা তার বিষয়টি আমলে নিয়ে তদন্ত করছেন বলে জানা গেছে। তবে সাদ্দাম মোড় ও কাস্টম মোড় এলাকার সিসিটিভি ফুটেজ দেখলেই হয়তো বেরিয়ে আসবে মূল রহস্য।

তবে প্রতিবেদকের কাছে আয়নাল আর একটি কথা বলেন, গত কয়েকদিন যাবত আমার স্ত্রীর ব্যবহৃত ০১৩২১-৯৪৩৫৬৬ মোবাইল নম্বরে এস কে রাসেল নাম পরিচয় দিয়ে তার ব্যবহৃত ০১৭২১-২৮৪১৪০, ০১৮১৪-৭৪৭৯৫১ সহ বিভিন্ন নম্বর দিয়ে তার স্ত্রীকে এবং আয়নালকে প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছে এ বিষয়ে আয়নালের স্ত্রী বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় গত ১৪/০৮/২১ তারিখে আর একটি অভিযোগ দায়ের করেন।

মঙ্গলবার সন্ধ্যায় খাবার সামগ্রী তার হাতে তুলে দেওয়ার সময় প্রবাসী জয় নেহাল, আয়নালের সাথে ভিডিও কলে কথা বলে তাকে আশ্বস্ত করে বলেন, আমরা আছি আপনার পাশে, আমার জন্য দোয়া করবেন আপনার এই ক্ষতি আমরা পূরণ করার চেষ্টা করব সে যেভাবেই হোক। সেই সাথে কুষ্টিয়া পুলিশ প্রশাসন জেলা প্রশাসন মহোদয়কে আমরা বিষয়টি অবগত করব যেন অতি দ্রুত আপনার ইজিবাইকটি যেন ফেরত পান।

On Wed, 11 Aug 2021, 9:09 pm Shahin reza, wrote:
পৌর কাউন্সিলরের উদ্যোগে ও জয় নেহালের সহযোগিতায় টিউবওয়েল স্থাপন

কে এম শাহীন রেজা কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।

কুষ্টিয়া পৌরসভার ৫ নং ওয়ার্ড কাউন্সিলর সাইফ-উল হক মুরাদের উদ্যোগে আমেরিকা প্রবাসী, স্বদেশী জয় নেহালের সহযোগীতায় আর.সি.সি সড়ক, কোটপাড়া গণপূর্ত অধিদপ্তরের আবাসিক কলনীতে বিশুদ্ধ খাবার পানির টিউবয়েল স্থাপন করা হয়েছে। স্বদেশী জয় নেহালের সহযোগিতায় কুষ্টিয়া বিভিন্ন অঞ্চল সুপেয় পানির চাহিদা মেটাতে টিউবয়েল স্থাপনটি চলমান কর্মসূচির মধ্যে রয়েছে ।
তারই অংশ হিসাবে কুষ্টিয়া পৌরসভার ৫ নং ওয়ার্ড কাউন্সিলর সাইফ-উল হক মুরাদ, জয় নেহালকে বলেন, (সি এন্ড বি) গণপূর্তের আবাসিক কলোনীতে খাবারের জন্য এর আগে শুধু মাত্র ১টি উম্মোক্ত টিউবয়েল ছিল বর্তমানে সেটা নষ্ট অবস্থায় পড়ে আছে । কলোনীবাসী তীব্রপানির সংকটে আছে, তাদেরকে বিশুদ্ধ খাবার পানি অনেক দুর থেকে আনতে হয় । আবাসিক, অনাবাসিক প্রায় কয়েক শত পরিবার এই এলাকায় বসবাস করে বলে তাকে জানান।

তার কথার উপর উপর ভিত্তি করে বুধবার সকাল ৮:০০ টার সময় জয় নেহালের সহযোগীতায় বিশুদ্ধ খাবার পানির টিউবয়েল স্থাপন এর পর জন সাধারনের জন্য উম্মোক্ত করা হয় । টিউবয়েলটি এমন এক স্থানে স্থাপন করা হয়েছে যে, কলোনী, কোর্টপাড়াবাসী সহ পথচারী মানুষ সমান ভাবে ব্যবহার করতে পারবে। কলোনীবাসী বিশুদ্ধ খাবার পানির টিউবয়েল পেয়ে খুব আনন্দিত।

কলোনীবাসীরা বলেন, জয় নেহাল পৃথিবীর অন্য প্রান্তে থেকে আমাদের এই কষ্টের দিনে পাশে দাড়িয়েছেন। এই জন্য আমরা ধন্য এবং সৃষ্টিকর্তার কাছে তার ও তার পরিবারের জন্য দোয়া করি ।

কুষ্টিয়া পৌরসভার ৫ নং ওয়ার্ড কাউন্সিলর মো:সাইফ-উল হক মুরাদ বলেন, টিউবয়েল স্থাপন এটা সদকা-ই জারীয়া দুনিয়া ও আখেরাত এর সমান সওয়াব পাবে জয় নেহাল ।

আমেরিকা প্রবাসী ও স্বদেশী জয় নেহাল বলেন, মহান আল্লাহ তালার সৃষ্টির সেরা জীব মানুষ, আর এই মানুষকে ভালোবাসলেই আল্লাহকে ভালোবাসা হয়। আমি কুষ্টিয়ার সন্তান হয়ে, কুষ্টিয়া পৌরসভাবাসীর পাশে থাকতে পেরে আমি অনেক আনন্দিত বোধ করছি। সর্বশেষ দল-মত, ধর্ম-বর্ন, নীর্বিশেষে দেশের মানুষকে সহযোগীতা করার জন্য আহবান করেন এই মানবতার প্রতীক জয় নেহাল।

নিউজটি শেয়ার করুন...
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •