বেনাপোল ইমিগ্রেশনে সতর্কতা নিয়ে সপ্তাহে তিন দিন আসা যাওয়ার কাজ করবে পসপোর্ট যাত্রী

বেনাপোল সংবাদদাতা:করোনা মহামারি সংক্রামণ রোধে বেনাপোল ইমিগ্রেশন আরো সতর্কতা নিয়ে সপ্তাহে তিন দিন যাত্রী আসা যাওয়ার কাজ করবে । গত ১৬ মার্চ থেকে কোন বাংলাদেশী যাত্রী বেনাপোল দিয়ে ভারতে প্রবেশ করতে পারবে না বলে প্রজ্ঞাপন জারী হয়। শুধু মাত্র ভারতে আটকে পড়া বাংলাদেশী যাত্রীরা দেশে প্রবেশ করতে পারবে সেদেশে বাংলাদেশের দুতাবাস থেকে অনুমতি সাপেক্ষে এবং করোনা সনদ নিয়ে। আজ নতুন করে সপ্তাহে তিন দিন ভারত থেকে আটকে পড়া বাংলাদেশী পাসপোর্ট যাত্রী দেশে ফেরার চিঠি এসেছে বলে জানা গেছে।

সুত্রমতে দেশের ১২ টি স্থল বন্দর দিয়ে ভারতে যাত্রী গমনাগমন হতো। করোনার প্রকট আকার ধারন করায় গত ১৬ মার্চ থেকে সকল বন্দর দিয়ে যাতায়াত স্থগিত করে তিনটি স্থল বন্দর খোলা রাখে। তারই ধারাবাহিকতায় এসব স্থল বন্দর দিয়ে যে সব আটকে পড়া বাংলাদেশী দেশে প্রবেশ করছে তাদের ১৪ দিনের নিজ খরচে কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে।

বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান হাবিব বলেন, সপ্তাহে তিন দিন ভারত থেকে আটকে পড়া বাংলাদেশীরা দেশে ফিরতে পারবে। এ তিন দিন হলো রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার। তবে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের বিশেষ অনুমতি পত্র নিয়ে বাংলাদেশী পাসপোর্ট যাত্রীরা ভারতে এসব বিধি বিধান মেনে গমন করতে পারবে।