ডামুড্যায় লকডাউন বাস্তবায়নে মাঠে তৎপর সেনা,পুলিশ- ইউএনও

শফিকুল ইসলাম সোহেল
শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে কঠোর লকডাউন চলছে। লকডাউনের ষষ্ঠদিনে সকাল থেকে রাস্তায় জরুরি সেবার গাড়ি ছাড়া অন্য কোনো যানবাহন চলাচল করতে দেখা যাচ্ছে না।

লকডাউনের ষষ্ঠদিন মঙ্গলবার ডামুড্যা উপজেলায় ওষুধ ও নিত্যপণ্যের প্রয়োজনীয় কাঁচামালের দোকান ছাড়া শপিংমলসহ সব ধরনের দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

উপজেলা গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পুলিশিং চেকপোস্ট বসানো হয়েছে। এছাড়া কঠোর লকডাউন বাস্তবায়নে ডামুড্যা উপজেলায় সেনাবাহিনী,ডামুড্যা থানা পুলিশ সার্বক্ষণিক মাঠে রয়েছেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত কাজ করছে।

এদিকে, লকডাউনের বিধিনিষেধ অমান্য করা ও স্বাস্থ্যবিধি না মানায় মঙ্গলবার ৬ জুলাই ৫ জনকে ৫ টি মামলা দিয়ে ১২ হাজার ২শত টাকা জরিমানা করেছেন উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিকুর রহমান সবুজ বলেন, লকডাউন সরকার আরো ৭ দিন বৃদ্ধি করেছে এই সাতদিন যেন আমরা ভালো ভাবে পাড় করতে পারি, মানুষ যেন ঘরে থাকেন, জরুরি প্রয়োজন ছাড়া ও মাস্ক ব্যাতিত কেউ যেন ঘর থেকে বের না হয় তা নিশ্চিত করতে সকালে আমাদের সাথে বাংলাদেশ সেনাবাহিনীর একটি টিম, ডামুড্যা থানার অফিসার ইনচার্জ সহ তার টিম সমন্বয়ে কাজ করে যাচ্ছি। আমরা মানুষকে সচেতন করতেছি, ইতিমধ্যে আমরা বেশ সফল মানুষ আমাদের আহ্বানে সাড়া দিয়ে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে না।