নারায়ণগঞ্জে ১২৮ কেজি গাঁজা সহ গ্রেফতার ১০

নারায়ণগঞ্জ প্রতিনিধি :
নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ ও আড়াইহাজারে র‌্যাবের পৃথক দু’টি অভিযানে ১২৮ কেজি গাঁজাসহ ১০ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে র‌্যাব-৩’র সদস্যরা সিদ্ধিরগঞ্জ থেকে ও সোমবার (১২ জুলাই) বিকেলে র‌্যাব-১১’র সদস্যরা আড়াইহাজার থেকে ওই মাদক ব্যবসায়ীদেরকে গ্রেফতার করে। মঙ্গলবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে কুমিল্লা থেকে ট্রাকযোগে মাদক নিয়ে ঢাকা যাওয়ার পথে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানা এলাকায় অভিযান চালিয়ে সুমন (৩৪) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে র‌্যাব-৩’র একটি আভিযানিক দল। এসময় ট্রাকে তল্লাশী চালিয়ে ৭৭ কেজি গাঁজা উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩’র অতিরিক্তি পুলিশ সুপার বিণা রানী দাস, পিপিএম (সেবা)।তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত সুমন কৃতকর্মের বিষয়টি স্বীকার করে এবং দীর্ঘদিন যাবৎ কুমিল্লা হতে অবৈধ মাদকদ্রব্য গাঁজা ক্রয় করে নারায়নগঞ্জসহ ঢাকার বিভিন্ন জায়গায় বিক্রয় করে আসছে বলে জানায়। তার বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন।

অপরদিকে, সোমবার বিকেলে র‌্যাব-১১’র একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে আড়াইহাজার থানার বিষনন্দী ফেরীঘাট এলাকায় অভিযান চালিয়ে ৫১ কেজি গাঁজাসহ ৯ জন মাদক ব্যবসায়ীকে হাতে নাতে গ্রেফতার করা হয়।গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীরা হলো, দুলাল হোসেন (৪০), আরিফ (৩০), আলম (২২), শামীম মিয়া (৩০), মো: আলম (৩০), রোজি বেগম (৩০), হাসি আক্তার ফুর্সি (২৭), ঝরনা বেগম (৫০) ও সুজেতা খাতুন (৪০)।মঙ্গলবার দুপুরে র‌্যাব-১১’র সদর দপ্তর থেকে উপ-পরিচালক লে: কমান্ডার মাহমুদুল হাসান স্বাক্ষরিত ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, তারা দীর্ঘদিন যাবৎ আইন শৃক্সখলা বাহিনীর চোখকে ফাঁকি দিয়ে অভিনব পদ্ধতিতে স্কুল ও বাজারের ব্যাগে নিষিদ্ধ মাদকদ্রব্য গাঁজা বহন করে নিয়ে এসে নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল। এ ব্যাপারে তাদের বিরুদ্ধে আড়াইহাজার থানায় মাদক আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা করা হয়েছে। মাদকের মতো সামাজিক ব্যাধির বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।