করোনা সংক্রমন থেকে রক্ষা পেতে লকডাউন মানতে হবে -চীফ হুইপ নূর-ই-আলম

চৌধুরীএস.এম. দেলোয়ার হোসাইন, মাদারীপুরঃ

জাতীয় সংসদের চিফ হুইপ ও আওয়ামী লীগের সংসদীয় পার্টির সাধারণ সম্পাদক নূর-ই-আলম চৌধুরী বলেছেন, করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে হলে সবাইকে লকডাউন মেনে ঘরে থাকতে হবে। লকডাউন বাস্তবায়নে প্রশাসনকে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। যারা করোনাভাইরাসে আক্রান্ত হবেন, তাদের সংকোচ বা রোগ লুকিয়ে না রেখে বিশেষায়িত হাসপাতালে যাওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। নিম্ন আয়ের মানুষদের জন্য খাবার ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান তিনি।গতকাল বৃহস্পতিবার করোনা পরিস্থিতি মোকাবেলা ও গৃহীত পদক্ষেপ নিয়ে জানতে চাইলে মুঠোফোনে তিনি এসব কথা বলেন।

চিফ হুইপ বলেন, করোনা রোগীদের জন্য শিবচরের দক্ষিণ বহেরাতলায় ২০ শয্যার বিশেষায়িত আইসোলেশন কেন্দ্র হিসেবে গড়ে তোলা হয়েছে। হাসপাতালটিতে একাধিক হাই ফ্লো নেজাল কেনোলো থেরাপি সিস্টেম, অক্সিজেন কনসেনট্রেটর মেশিন (অক্সিজেন জেনারেটর), পালস্ অক্সি মিটার, ইনফ্রাডার থার্মোমিটার, বেশ কয়েকটি অক্সিজেন সিলিন্ডার, ফ্রিজ, এসিসহ নানাবিধ সুযোগ-সুবিধা রয়েছে। পদায়ন দেওয়া হয়েছে ডাক্তার নার্স স্টাফ। এখানে আশপাশের জেলার মানুষও চিকিৎসা নিতে পারবেন।

নূর-ই-আলম চৌধুরী আরো বলেন, লকডাউন কঠোরভাবে মেনে চলতে হবে। সবাইকে ঘরে থাকতে হবে। নিম্ন আয়ের মানুষদের জন্য খাবার ব্যবস্থা করা হচ্ছে। কেউ খাবার কষ্ট পাবে না। পর্যাপ্ত খাবার ও অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে। করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রশাসন, আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিদের নির্দেশনা দেওয়া হয়েছে। করোনা সংক্রমণ রোধে সবাইকে সর্বোচ্চ সর্তক থাকতে হবে।