বিশ্ব মা দিবসে পৃথিবীর সকল মায়েদের জানাই শ্রদ্ধা ও ভালোবাসা

22

মেহেদী হাসান রিপন,স্টাফ রিপোর্টারঃ-

মা শব্দটি মনে আসলেই চোখের সামনে ভেসে উঠে স্নেহ আদর মমতা ও অকৃত্রিম ভালবাসা।মা হচ্ছেন একজন নারী, যিনি গর্ভধারণ, সন্তানের জন্ম তথা সন্তানকে বড় করে তোলেন – তিনিই অভিভাবকের ভূমিকা পালনে সক্ষম ও মা হিসেবে সর্বত্র পরিচিত। প্রকৃতিগতভাবে একজন নারী বা মহিলাই সন্তানকে জন্ম দেয়ার অধিকারীনি।

আজ রবিবার (৮ মে) বিশ্ব মা দিবস! পৃথিবীতে সবচেয়ে আনন্দের ও ভালোবাসার একটি শব্দ হলো ’মা।’ শব্দটি যেমন মহৎ তেমনি এই ডাকটির মাঝেও রয়েছে স্বর্গীয় সুখ। মায়ের মুখের হাসি দেখলে সন্তানের সুখ, পরম আনন্দে ভরে উঠে।কারণ এই মহীয়সী নারীর জন্য আমাদের এ পৃথিবীতে আসা। মায়ের জন্যই আজ আমরা এই সুন্দর পৃথিবীর বুকে আলো দেখতে পারছি। মায়ের প্রতি সন্তানের যে ভালবাসা বিশ্ব মা দিবস উপলক্ষে বিশ্বের সকল মায়ের প্রতি ভালোবাসার নিদর্শনস্বরূপ প্রতি বছরই সারা বিশ্বে এই মে মাসটিতে পালন করা হয় ’মা দিবস।’

কেবল মায়েদের জন্যই এই দিন। যদিও মায়ের জন্য সন্তানের ভালোবাসা সারা বছরই থাকে। এরপরও বিশেষ দিনের বিশেষত্ব তো আছেই।মাকে শ্রদ্ধা ও ভালোবাসার জন্য নির্দিষ্ট কোনো দিন নেই। মায়ের প্রতি ভালোবাসা প্রতিটি মুহূর্তের। তারপরও বছরের এই দিনটাতে বিশ্বের বিভিন্ন স্থানে ‘মা’ দিবস পালন করা হয়। তবে সবারই বোঝা উচিত বিশেষ কোনো দিন নয়, সন্তানের জন্য মায়ের মুখে হাসি থাকুক প্রতিটি মুহূর্তে। অটুট থাকুক মায়ের জন্য সন্তানের ভালোবাসার বন্ধন।বিশেষ দিনে নয়, মায়ের জন্য ভালোবাসা থাকুক প্রতিটি মুহূর্তে। পৃথিবীর সব মায়ের প্রতি রইলো ভালোবাসা ও শুভেচ্ছা। মায়ের ভালবাসা এমন একটি ইন্ধন যা একজন সাধারন মানুষকে অসম্ভব কাজ ও করতে সক্ষম করে।

“”””ভালো থাকুক পৃথিবীর সকল মা””””