কোম্পানীগঞ্জে স্বাস্থ্যবিধি না মেনেই বসেছে পশুর হাট

বেলায়েত হোসেন বেলাল কোম্পানীগঞ্জ নোয়াখালী ঃ

করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে, এমন পরিস্তিতে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বিভিন্ন হাট বাজারে স্বাস্থবিধি না মেনেই বসেছে বিরাট কোরবানির পশুর হাট।

স্বাস্থবিধি উপেক্ষা করে রবিবার উপজেলার বসুরহাট পৌরসভার সরকারি মুজিব কলেজ মাঠে বসেছে পশুর হাট, ক্রেতা-বিক্রেতাদের উপচে পড়াভিড়।

সরেজমিনে দেখা যায়, স্বাস্থবিধির কোন বালাই নেই। তা উপেক্ষা করে বসেছে গরুর হাট। বাজারে কোন সামাজিক দুরত নেই বললেই চলে ।ক্রেতা-বিক্রেতাদের জটলা ছিলো চোখে পড়ার মতো। সারি সারি করে গরু সাজানো, পাশে মানুষ উপচে পরাভিড় দেখাযায়। দুই একজনের মুখে মাস্ক থাকলেও বাকিদের মুখে নেই কোন মাস্ক।

স্থানীয় বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেন, কলেজ মাঠে গরুর হাট বসানোর কোন নিয়ম নেই,তার পরও বসেছে গরুর হাট। গরুর হাটে সামাজিক দুরত্ব,স্বাস্থ্যবিধির কোন বালাই নেই। মানুষের মুখেও নেই কোন মাস্ক। এটা খুব দুঃখ জনক।

উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার ভূমি সুপ্রভাত চাকমা বলেন, আমরা স্বাস্থ্যবিধি মেনে কোরবানীর গরুরহাট বসানোর অনুমতি দিয়েছি। কিন্তু ইজারাদার তা মানছেন না। আগামীকাল থেকে উপজেলায় যে বাজার গুলো বসবে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য ব্যবস্থা গ্রহন করবো। সরকারী মুজিব কলেজের অধ্যক্ষ প্রফেসার জিয়াউল হক বলেন , উপজেলা প্রশাসনের অনুমতি নিয়ে বসানো হয়েছে গরুর হাট।