দেবীদ্বারে করোনা আক্রান্ত রোগীর পাশে আমেরিকা প্রবাসী ডাক্তার ফেরদৌস খন্দকারের স্বেচ্ছাসেবী টিম

শাহ সাহিদ উদ্দিন,
কুমিল্লা দেবীদ্বার প্রতিনিধি:

মানবতার ফেরিওয়ালা দেবীদ্বার বাকসার স্বনামধন্য পরিবারের সন্তান যিনি প্রত্যেকটা সময় দেবীদ্বারের মানুষের কথা চিন্তা করেন অসহায় মানুষকে কিভাবে মন উজ্জ্বল করতে হয় হাসিমুখে রাখা যায় পরিকল্পনা নিয়ে যে ব্যক্তিটি রাত-দিন ২৪ ঘন্টা সেবা দিয়ে যাচ্ছেন তার নাম ডাক্তার ফেরদৌস খন্দকার । তিনি করুণা রোগীদের জন্য ফ্রি অক্সিজেন দিয়ে ২৪ঘন্টা সেবা দিচ্ছেন ওনার স্বেচ্ছাসেবী লোকজন ।

গতকাল দেবিদ্বার রেয়াজ উদ্দিন পাইলট উচ্চ বিদ্যালয়ের স্বনামধন্য শিক্ষককে ও অক্সিজেন দিয়ে আসছেন আশেক এলাহী মাজহারুল ইসলাম সহ আরো অনেকে আবার নতুন করে আজকে পোনরা বাজার উঃ পাশে নিজাম উদ্দিন ফকির বাড়িতে এক মহিলা করোনা রোগীকে অক্সিজেন সেবা দিয়ে আসছেন ভাই মাজারুল ইসলাম ।আশেক এলাহী দিনরাত অক্সিজেন নিয়ে করোণা রোগীদের সেবা দিয়ে যাচ্ছে ডাক্তার ফেরদৌস খন্দকারের সহযোগিতায় । এর পাশাপাশি মাজারুল ইসলাম সহ অনেক অক্লান্ত পরিশ্রম করে করোণা রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন ডাক্তার ফেরদৌস খন্দকার অবদান ।

‘পাশে আছি কোভিড-১৯ সেবা’ টিম’র সমন্বয়ক শাহীনূর আক্তার লিপি, মনির হোসেন, আব্দুর রহমান ভূইয়া, রীমা আক্তার, আয়শা আলী মুক্তা।

এ সময় উপস্থিত ছিলেন, মোঃ আশেক এলাহী , মোঃ মাজহারুল ইসলাম,আরিফুল ইসলাম ,এস এইচ সবুজ প্রমুখ।

দেশের এই ক্রান্তিকালে, সারাদেশে কঠোর লকডাউনে শ্রমজীবী দিনমজুররা যখন কর্মহীন হয়ে পড়েছে, তাদের কথা ভেবে আমেরিকা প্রবাসী ডাঃ ফেরদৌস খন্দকারের সহায়তায় সামাজিক কার্যক্রমের অংশ হিসেবে, দেবীদ্বারের প্রত্যন্ত অঞ্চলে উপহারভোগীদের ঘরে খাদ্য উপহার সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে।

এছাড়াও করোনায় আক্রান্তদের এ্যাম্বুলেন্স, অক্সিজেন, ঔষধ, খাদ্য ও ফলফলাদীসহ চিকিৎসা সহায়তাদানের পাশাপাশি উপকারভোগী যে কেউ নির্ধারিত হটলাইন নাম্বারে ফোনে যোগাযোগ করা মাত্রই খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হচ্ছে। তিনি শুধু দেবীদ্বার, কুমিল্লায়ই নয়, সারা দেশে এক অভূতপূর্ব অবদান রেখে যাচ্ছেন।