দেবীদ্বারে কঠোর লকডাউন’র তৃতীয় দিনে প্রশাসনের সাথে লুকোচুরি খেলা করছে জনগন

শাহ সাহিদ উদ্দিন, কুমিল্লা দেবীদ্বার প্রতিনিধি:কুমিল্লার দেবীদ্বারে কঠোর লকডাউন’র তৃতীয় দিনে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১১টি মামলায় ব্যাক্তি, প্রতিষ্ঠান ও পরিবহনকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দেবীদ্বার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ গিয়াস উদ্দিনের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। অভিযান চলাকালে সেনা সদস্যদেরও টহল দেখা যায়, তবে তারা মাইক যোগে জনগনকে মাক্স পড়তে এবং বিনা প্রয়োজনে ঘরের বাহির না হতে আহবান জানান।

তবে কঠোর লকডাউনকে উপেক্ষা করেও হাট-বাজারে জনগণের উপস্থিতি ছিল লক্ষণীয়, প্রশাসনে আসলে রাস্তাঘাট ফাঁকা, চলে গেলেই যেন আবার সেই আগের নিয়মে চলে লোকজন। কোনভাবেই আইন মানানো যাচ্ছে না স্থানীয় লোকজনদের। এ যেন প্রশাসনের সাথে লুকোচুরি খেলা।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ গিয়াস উদ্দিন জানান, করোণা সংক্রমণ রোধে সারাদেশে কঠোর লকডাউন’র তৃতীয় দিন চলছে। লকডাউন কার্যকরে কাজ করে যাচ্ছি, আইন অমান্য করে জরুরী প্রয়োজন ব্যতীত মাক্স ছাড়া ঘর থেকে রাস্তায় বের হওয়া ব্যাক্তি, গণপরিবহন, পিকাপ ভ্যান, মোটর সাইকেল, সিএনজি, রিক্সা চালাচ্ছেন ও দোকানপাট, ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখেছেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।
দেবীদ্বার উপজেলা সদর, পাউন্নারপুল সহ উপজেলার বিভিন্ন সড়কে অভিযান চালিয়ে সংক্রমণ রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ ও নির্মূল আইন-২০১৮’র ২৫ এর ১ ধারা লংঘন ও ২৫’র ২ ধারা অনুযায়ী এবং দন্ডবিধি ১৮৬০’র ২৬৯ ধারায় ১১ টি মামলায় মোট ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলাকালে আরও উপস্থিত ছিলেন ভূমি অফিসের অফিস সহায়ক রতন কুমার দেবনাথ, দেবীদ্বার থানার উপ পরিদর্শক(এ,এস,আই) রুহুল আমিন প্রমুখ।