নবীনগরে প্রবাসী কল্যাণ ব্যাংকের ৮৪তম শাখা উদ্বোধন

মো. সফর মিয়া,(ব্রাহ্মণবাড়িয়া) নবীনগর প্রতিনিধি;
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা সদরে প্রবাসী কল্যাণ ব্যাংকের ৮৪তম শাখা চালু করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ভার্চুয়াল এর মাধ্যমে এ শাখার উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ। অনুষ্ঠানটি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভা কক্ষ থেকে পরিচালনা করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া -৫ আসন নবীনগর নির্বাচনী এলাকার স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুল,প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব এবং প্রবাসী কল্যাণ ব্যাংকের চেয়ারম্যান ড. আহমেদ মুনিরুল সালেহীন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, প্রবাসী কল্যাণ ব্যাংক দেশে নতুন খাত সৃষ্টি করে অর্থনীতির চালিকাশক্তি হিসেবে ভূমিকা রাখছে। প্রবাসী কর্মীরা রেমিট্যান্স প্রেরণের মাধ্যমে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন, বিদেশফেরত কর্মীদের পুনর্বাসনে সরল সুদে এবং সহজ শর্তে বিশেষ ঋণ প্রদানের মাধ্যমে প্রবাসী কল্যাণ ব্যাংক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।
এবাদুল করিম বুলবুল এমপি বলেন, আজ নবীনগরে প্রবাসী কল্যান ব্যাংক উদ্বোধনের মধ্য দিয়ে নবীনগরবাসীর একটি আকাক্সখা পূরণ হয়েছে, মন্ত্রী মহোদয়ের নিকট জোড়ালো দাবী করছি, নবীনগরে একটি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) স্থাপন করার জন্য। প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে ভার্চুয়ালে সংযুক্ত ছিলেন, নবীনগর উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, পৌর মেয়র এডভোকেট শিব শংকর দাস, উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল ছিদ্দিক। মন্ত্রী প্রবাসী কল্যান ব্যাংক নবীনগর শাখা উদ্বোধনের ঘোষনার পর, প্রবাসী কল্যান ব্যাংক নবীনগর শাখা থেকে ভার্চুয়ালে সংযুক্ত থেকে ব্যাংকের উদ্বোধনী ফলক উন্মেচন করেন নবীনগর প্রেসক্লাব সভাপতি জালাল উদ্দিন মনির,বাংলাদেশ ইসলামী ব্যাংক নবীনগর শাখার ব্যাবস্থাপক মো. শহিদউল্লাহ ও প্রবাসী কল্যান ব্যাংকের নবীনগর শাখা ব্যাবস্থাপক বদরুল আমিন খান ।