নবীনগরে ড্রেজারে পা আটকে মাদ্রাসা ছাত্রীর মৃত্যু

মো. সফর মিয়া,নবীনগর( ব্রাহ্মণবাড়িয়ার )প্রতিনিধি;
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শিবপুর ইউনিয়নের মিরপুর গ্রামে অবৈধ ড্রেজারে ফসলি জমি কাটার সময় পাইপের ভিতরে পা আটকে জামিয়া (৮) নামে এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে।

সে মিরপুর গ্রামের দক্ষিণ পশ্চিম পাড়ার ওমান প্রবাসী জালাল মিয়ার মেয়ে।সে স্থানীয় একটি মাদ্রাসার ২য় শ্রেণীর ছাত্রী।মঙ্গলবার(৬/৭) দুপুরে তার এই রহস্যজনক মৃত্যু ঘটে।

সরেজমিনে গিয়ে জানা যায়,উপজেলার শিবপুর ইউনিয়নের মিরপুর গ্রামের আউয়াল মিয়ার কৃষি জমি স্থানীয় ড্রেজার ব্যবসায়ী জাকির মিয়ার নিষিদ্ধ ড্রেজার দিয়ে মাটি উত্তোলন করছিলেন।

ড্রেজারে মাটি উত্তোলন করার পাইপের ভিতর শিশুটির দুটি পা আটকে গিয়ে মর্মান্তিক মৃত্যু হয়েছে বলে স্থানীয়রা জানান।
বিষয়টি নিয়ে এলাকায় ধুম্রজাল সৃষ্টি হয়েছে।জনমনে প্রশ্ন এটা কি দুর্ঘটনা নাকি হত্যা?কারন অবৈধ ড্রেজিং এ কাজ করা তিনজনই পুরুষ ছিল।তারা তখন কি করছিলেন?নাকি অন্য কোন ঘটনা ঘটেছে সেখানে।এ নিয়ে এলাকায় গুঞ্জন চলছে।ঘটনার পর থেকেই ড্রেজার মালিক জাকির ও তার তিন ড্রেজার শ্রমিকেরা পলাতক রয়েছেন।এ বিষয়ে নবীনগর থানা অফিসার ইনচার্জ আমিনুর রশীদ বলেন,ড্রেজারের পাইপের নিচ থেকে শিশুটির লাশ উদ্ধার করেছি। ময়নাতদন্তের জন্য লাশ জেলা মর্গে পাঠানো হয়েছে।থানায় মামলা নেওয়া হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।