কসবায় স্বপ্নের ঠিকানা পেলেন ২০০ পরিবার

নাজমুল হোসেন, কসবা, ব্রাহ্মণবাড়িয়া।
আজ রোববার সকাল ১১টায় সরকারের আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ভূমিহীন-গৃহহীন ২০০ পরিবারকে জমির মালিকানা দলিল ও গৃহ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালী হস্তান্তর করেন। এ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ মিলনায়তনে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানের আয়োজন করেন।

অনুষ্ঠানে কসবা উপজলা নির্বাহী কর্মকর্তা মাসুদ উল আলম এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. রাশেদুল কাওসার ভূঁইয়া। বিশেষ অতিথি ছিলেন, কসবা উপজলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, কসবা উপজলা আওয়ামীলীগ যুগ্ম আহবায়ক এম জি হাক্কানী, রুহুল আমিন ভূঁইয়া বকুল, কসবা উপজলা সহকারী কমিশনার (ভূমি) হাছিবা খান প্রমুখ।
সরকারর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় কসবায় গৃহহীন হতদরিদ্র ১ হাজার ৮৬৭ পরিবারকে জমি ও গৃহ প্রদানের জন্য নির্বাচন করা হয়। তন্মধ্য আজ রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি উপজলার বায়েক, গোপীনাথপুর, কুটি ও বাদৈর ইউনিয়নের ভূমিহীন ২শত পরিবারের মাঝে এই বাড়িগুলা হস্তান্তর করেন।

ওই প্রকল্প প্রতিটি ভূমিহীন পরিবারকে ২ শতাংশ ভূমির উপর ১ লাখ ৯০ হাজার টাকা ব্যয় একটি সেমিপাকা ঘর নির্মাণ করে মালিকানা দলিল আনুষ্ঠানিকভাব হস্তান্তর করা হয়।
কসবা উপজেলার ভূমিহীন-গৃহহীন সুবিধা বঞ্চিতদের মাঝে অনুষ্ঠানে উপজেলার খাদিজা বেগম, সফিক মিয়া, মো: রনি, রুবেল, বাশার মিয়া, আয়চান বেগম, সীমা বেগম প্রমুখ উপস্থিত থেকে জমির মালিকানা দলিল ও গৃহ আনুষ্ঠানিকভাবে বুঝে পান।

বায়েক ইউনিয়নের ভূমিহীন-গৃহহীন অশতিপর বৃদ্ধা আয়চান বেগম (৭২) প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বলেন, অবশেষে মাথা গুজার একটি ঠাঁই হল। আল্লাহর নিকট নামাজ পড়ে প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন বলেও তিনি জানান।