১৪’শ কেজি অবৈধ বিষাক্ত জেলী যুক্ত চিংড়ি জব্দ

নিজস্ব প্রতিবেদকঃ

চাঁদপুরে মেঘনার পাড়ে কোস্ট গার্ডের অভিযানে ১৪’শ কেজি অবৈধ বিষাক্ত জেলী যুক্ত চিংড়ি জব্দ

বাংলাদেশ কোস্ট গার্ড ঢাকা জোনের অধীনস্থ বিসিজি স্টেশন চাঁদপুর কর্তৃক হরিনা ফেরিঘাট সংলগ্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ৩৫ মণ বিষাক্ত জেলী যুক্ত চিংড়ি জব্দ করা হয়।

সোমবার (১২ জুলাই) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে যানা যায় চাঁদপুরের হরিনা ফেরিঘাট সংলগ্ন এলাকা দিয়ে বিষাক্ত জেলী যুক্ত চিংড়ি বাজারজাত করার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হবে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে স্টেশন কমান্ডার চাঁদপুর লেঃ এম সাদিক হোসেন এর নেতৃত্বে হরিনা ফেরিঘাট সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময় হরিনা ফেরিঘাট সংলগ্ন এলাকায় মেঘনা নদীর পাড়ে পাচারকারীরা জেলী যুক্ত চিংড়ি পরিবহনের জন্য নিয়ে আসলে কোস্ট গার্ড সদস্যদের উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

পরবর্তীতে উক্ত স্থান থেকে পরিত্যাক্ত অবস্থায় ৬৭ টি ককশিটে থাকা ১৪০০ কেজি (৩৫ মণ) অবৈধ বিষাক্ত জেলী যুক্ত চিংড়ী জব্দ করা হয়। উক্ত অভিযানে মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা চাঁদপুর মোঃ আশিকুর রহমান উপস্থিত ছিলেন। জব্দকৃত বিষাক্ত জেলী যুক্ত চিংড়ী সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা চাঁদপুর সুদীপ ভট্টাচার্য এর উপস্থিতিতে মাটিতে পুতে বিনষ্ট করা হয়।

তিনি আরও, বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মৎস্য সম্পদ সংরক্ষনে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকাবে।