হাতিয়ায় দেশী পিস্তসহ ডাকাত দলের ৩ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদকঃ

নোয়াখালীর হাতিয়ায় দেশীয় পিস্তল, অস্ত্র,রামদা,পাইরোটেকনিক, তাজা গোলাসহ ৩ সক্রিয় ডাকাত সদস্য কে গ্রেফতার করেছে কোস্ট গার্ড।

আজ ভোরে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের অধীনস্থ বিসিজি স্টেশান হাতিয়া কর্তৃক বিশেষ অভিযান পরিচালনা করে ডাকাতির প্রস্তুতিকালে কুখ্যাত ডাকাত আব্দুর রব বাহিনীর প্রধান আব্দুর রবসহ ৩ ডাকাত সদস্য কে দেশীয় পিস্তল,দেশীয় অস্ত্র (একনলা পাইপগান,  দুইনলা বন্দুক), রামদা, পাইরোটেকনিক, তাজাগোলাসহ আটক করা হয়।

শুক্রবার (৯ জুলাই) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদে স্টেশান কমান্ডার হাতিয়া লেঃ এ এস এম লুৎফর রহমান এর নের্তৃত্বে নোয়াখালী জেলার হাতিয়া উপজেলাধীন হার্নি ছানান্দি ইউনিয়নের ৩ নং ওয়ার্ড মেঘনা নদীর টাংকির খাল এলাকায় অভিযান চালিয়ে  ডাকাত দলের প্রধান মোঃ আব্দুর রব (৫৫), ডাকাত আঃ রহিম (৩০) ও ডাকাত মোঃ রবিন (২৪) কে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ১ টি দেশীয় পিস্তল, ১ টি দেশীয় একনলা পাইপগান, ০১ টি দেশীয় দুইনলা বন্দুক, ৫ টি দেশীয় রামদা, ৪ টি পাইরোটেকনিক,৪ রাউন্ড তাজা গোলাসহ উদ্ধার করা হয়।

আটককৃত আব্দুর রব বাহিনীর প্রধান আব্দুর রব লক্ষিপুর জেলার রামগতি উপজেলাধীন ৯ নং চরগাজী ইউনিয়নের দক্ষিণ চর দরবেশ গ্রামের বাসিন্দা মৃত মোঃ শাহ আলমের ছেলে। পরবর্তীতে ডাকাত সদস্যদের, দেশীয় অস্ত্র, গোলা, রামদাসহ হাতিয়া থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা ও ডাকাতি দমনে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকাবে।