প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে ১০ হাজার অসহায় পরিবার

করোনায় কর্মহীন অসহায় পরিবারের মুখে হাঁসি

নিজস্ব প্রতিবেদক::করোনা যখন জেঁকে বসেছে পার্বত্য এই জেলায় তখনি লকডাউনে কর্মহীন অসহায় ও দুস্থদের খাদ্য সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ।

করোনা পরিস্থিতিতে খাগড়াছড়িতে জেলা আওয়ামীলীগের অর্থায়নে অসহায়,দুস্থ ও কর্মহীন ১০ হাজার পরিবারের হাতে পৌছে দিতে কাজ করে যাচ্ছে আওয়ামীলীগ। মঙ্গলবার(০৬ জুলাই) সকাল ৯ টায় খাগড়াছড়ি সদর থেকে শুরু হয় খাদ্য সামগ্রী বিতরণ। দিনব্যাপী তা মাটিরাঙ্গা,গুইমারা,মানিকছড়ি,লক্ষীছড়ি ও রামগড়ে অসহায়দের মাঝে তুলে দেন শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

প্রধান অতিথি বলেন, করোনা মহামারি কারণে জেলার অনেক পরিবার অসহায় হয়ে পড়েছে। তাদের মুখে হাঁসি ফুটাতে আমাদের এই কার্যক্রম চালু হয়েছে এবং তা অব্যাহত থাকবে। কেউ যেনো না খেয়ে থাকে সে লক্ষ নিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশে এ কর্মসূচী বাস্তবায়ন করা হচ্ছে জানান এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা।

এ সময় তিনি করোনা থেকে রক্ষায় মাস্ক ব্যবহার,সামাজিক দুরত্ব বজায় রাখা,প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার উপর গুরুত্বারোপ করে করোনা মহামারী থেকে মুক্তি পেতে হলে সচেতন হওয়ার আহবান জানান।

খাদ্য উপহারে প্রতি পরিবারকে ১০ কেজি চাউল, ১ কেজি ডাউল, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি লবন, সয়াবিন তৈল ১ কেজি ও আলু ২ কেজি তুলে দেওয়া হয়। প্রধানমন্ত্রীর নির্দেশে এ জেলায়ও অসহায় কোন মানুষ যেন না খেয়ে থাকতে না হয় সে লক্ষ্যে মাঠ পর্যায়ে কাজ করছে আওয়ামীলীগ,খাগড়াছড়ি জেলা পরিষদসহ সকল প্রশাসন।

এতে খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা কংজরী চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, আওয়ামীগ নেতা ও জেলা পরিষদ সদস্য মংক্যচিং চৌধুরী,এড. আশুতোষ চাকমা,এমএ জব্বার,রেম্রাচাই চৌধুরী,খোকেনশ্বর ত্রিপুরা,শুভ মঙ্গল চাকমা,মেমং মারমা,মাঈন উদ্দিন,হিরণ জয় ত্রিপুরা,শতরূপা চাকমা,শাহিনা আক্তার,সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় দাশ,যুব মহিলা আওয়ামীলীগ নেত্রী ফারজানা আজম,রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ ত্রিপুরা এতে অংশ নেয়। এছাড়াও খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে স্ব-স্ব উপজেলার ইউএনও,ওসিসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।