নাইক্ষ্যংছড়িতে আ’লীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

8

মোঃ জয়নাল আবেদীন টুক্কু,নাইক্ষ‍্যংছড়ি,বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামিলীগ এর উদ্যোগে জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে পালিত হয়েছে বাংলাদেশ আওয়ামীলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী।
বৃহস্পতিবার (২৩ জুন) সকাল ১১ টায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশাল অনন্দ র‍্যালী বের হয়। এতে নাইক্ষ্যংছড়ির বিভিন্ন গ্রাম থেকে খন্ড খন্ড মিছিল সহকারে দলটির সহযোগী সংগঠনের নেতা কর্মীরা অংশ নেন। র‍্যালীটি উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে এসে এক আলোচনা সভা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ শফিউল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন বান্দরবান জেলা পরিষদের সদস্য ক্যানুওয়ান চাক, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী,দোছড়ি ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ’র সাধারণ সম্পাদক মোঃ ইমরান,উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মংহ্লাওয়াই মার্মা,সদর ইউপির চেয়ারম্যান নুরুল আবছার ইমন,উপজেলার আওয়ামী লীগ নেতা ডা.সিরাজুল ইসলাম প্রমুখ। উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মামুন শিমুল এর সঞ্চালনায় অন্যনদের মাঝে উপস্থিত ছিলেন,উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলী হোসেন,স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আবদুস সাত্তার,উপজেলা ছাত্রলীগের সভাপতি বদর উল্লাহ বিন্দু ও সাধারণ সম্পাদক মো.রেজাউল,উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি চুচুমং মার্মা,উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি খালেদা বেগম ও সাধারণ সম্পাদক পুমারী মার্মা,ইউনিয়ন যুবলীগের সভাপতি ফাহিম ইকবাল চৌধুরী, যুবলীগ নেতা ফরিদুল্লাহ, ইব্রহীম,কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মুমিনুল ইসলাম মুমু,কলেজের বর্তমান সভাপতি মো.সেলিম ও সাধারণ সম্পাদক ইফতেখার উল আবরার,উপজেলা ছাত্রলীগ নেতা আব্দু রহমান বাপ্পী,ইউনিয়ন ছাত্রলীগের নেতৃবৃন্দসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্থরের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোঃ শফিউল্লাহ বলেন, বর্তমান আওয়ামিলীগ সরকার অর্থনীতিসহ দেশে বিভিন্ন উন্নয়ন কাজ অব্যাহত রয়েছে। আগামী ২৫জুন দেশের অন্যতম সর্বোবৃহৎ সেতু পদ্মাসেতু উদ্বোধনের বিষয়ে বাংলাদেশ আওয়ামী লীগ’র ভূয়সী প্রশংসা করে বলেন, পদ্মাসেতু দেশের ১৮টি জেলাকে দেশের মূল অর্থনৈতিক স্রোতে সংযুক্ত করতে যাচ্ছে।
অনুষ্ঠানে সভাপতি অধ্যাপক মোঃ শফিউল্লাহ বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩ প্রতিষ্ঠা
বার্ষিকীর বিশাল কেক কেটে নেতা কর্মীদের খাইয়ে দিয়ে দিনটির শুভসূচনা করেন।
র‍্যালী,দোয়া ও আলোচনা সভা শেষে প্রধান মন্ত্রী শেখ হাসিনা, পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশোসিং সহ দেশবাসীর জন্য দোয়া চেয়ে মোনাজাত করেন আওয়ামিলীগ এর ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা নুরুল ইসলাম। অপরদিকে বাইশারী ইউপি চেয়ারম্যান মোঃ আলম কোম্পানি নেতৃত্বে ক্ষমতাসীন দল আওয়ামিলীগ এর ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী বিভিন্ন কর্মসুচীর মাধ্যমে পালন কারা হয়