করোনায় মৃত নারীকে গোসল করালেন মানবিক ইউএনও খালেদা খাতুন

হুমায়ুন কবির তালুকদার : পিরোজপুর প্রতিনিধি:

পিরোজপুরের কাউখালীতে করোনায় মারা যাওয়া এক নারীর মৃতদেহের গোসল করালেন মানবিক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খালেদা খাতুন রেখা। শুক্রবার (৯ জুলাই) রাতে ওই নারীর মৃতদেহের সৎকারে কাউকে না পেয়ে ইউএনও নিজেই এগিয়ে আসেন।

কাউখালী সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) ২নং ওয়ার্ডের সদস্য মো. রিয়াজুল ইসলাম রুবেল রিয়াজী জানান, সদর ইউনিয়নের উজিয়াল খান এলাকার বাসিন্দা সড়ক ও জনপথ বিভাগের অবসরপ্রাপ্ত সুপারভাইজার মো. সোলায়মান হোসেনের স্ত্রী রেখা সুলতানা(৪৮) করোনা আক্রান্ত হয়ে বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দুপুর ২টায় মৃত্যু বরন করেন । এরপর সন্ধ্যার দিকে তার লাশ বাড়িতে আনা হয়। কিন্তু নিজ আত্মীয় ওস্বজনেরা লাশ রেখে পালিয়ে যান ।

স্হানীয় ইউপি সদস্য জানান, স্বজনরা করোনায় মারা যাওয়া রেখা সুলতানার মৃতদেহের গোসলে এগিয়ে না আসার খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা উজিয়াল খান এলাকার লিলি বেগম ও দক্ষিণ বন্দর এলাকার শামীমা আক্তারকে সঙ্গে নিয়ে ওই নারীকে গোসল করান এবং জানাজা শেষে দাফন করা হয়।

তিনি আরও জানান, করোনায় মারা যাওয়া রেখা সুলতানাকে উজিয়াল খান এলাকার সি এ্যান্ড বি রোডে রাত ১২ টা ৩০ মি: পারিবারিক গোরেস্হানে দাফন করা হয়।