কলাপাড়ায় ভ্রাম্যমাণ আদালতের অর্থদণ্ড

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় লকডাউন না মানায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মামলায় ৩৩ জনকে অর্থদণ্ড দেয়া হয়েছে। মঙ্গলবার সকাল নয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত কলাপাড়া পৌর শহরের বিভিন্ন পয়েন্টে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় শহরের নতুন বাজার, চিংগড়িয়া, চৌরাস্তা, গরুবাজার এবং চাকামইয়া নিশানবাড়িয়ায় অভিযান চালিয়ে ৩৩ জনকে অর্থদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় লকডাউন অমান্য করে দোকান খোলা এবং মাস্ক ব্যাবহার না করায় সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল আইন ২০১৮ এর ২৪/১ ধারা লংঘনে ২৪/২ ধারামতে ৩৩ জনকে একত্রিশ হাজার চারশত টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) জগৎ বন্ধু মন্ডল।

এছাড়াও সোমবার সন্ধ্যায় পৌরশহরের বিভিন্ন এলাকা এবং পায়রা বন্দরে অভিযান চালিয়ে সাত হাজার পাঁচশত টাকা অর্থদণ্ড প্রদান করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসানাত মো.শহীদুল হকের পরিচালনায় এ সময় দোকান খোলা রাখায় আটজনকে এ অর্থদণ্ড প্রদান করা হয়েছে। এ সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্কবিহীন পথচারীদের মাস্ক পড়িয়ে দেয়া হয়েছে।

সহকারী কমিশনার(ভূমি) জগৎ বন্ধু মন্ডল জানান, সরকার ঘোষিত লকডাউন না মানায় তাদের এ অর্থদণ্ড প্রদান করা হয়েছে। তিনি আরও জানান, আজ এখানে হাটের দিন থাকায় জনগণের উপস্থিতি অনেক বেড়ে যাচ্চিল। তাই ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করে পরিস্থিতি স্বাভাবিক করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।