নলছিটিতে ভিমরুলের বাসা আগুন দিয়ে পোড়াতে নিজের বসত ঘরে অগ্নিকাণ্ড

24

মো. নাঈম হাসান ঈমন, ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির নলছিটি উপজেলার ফেরীঘাট নামক এলাকায় ফাহিম নামের এক ইলেকট্রিশিয়ানের বাস ভবনে আগুন লেগে পুরে আঙ্গার হয়ে গেছে।

শুক্রবার রাত ১১টার দিকে ফাহিমের দ্বোতলা ভবনে অগ্নিকান্ডের ঘটনাটি ঘটেছে। প্রত্যক্ষদর্শী মনোয়ারা বেগম, আফসার মোল্লা এবং শাহজাহান মৃধা বলেন, ফাহিমের ভবনের সাথেই ছিলো একটি ভিমরুলের বাসা। শুক্রবার রাত ১১ টায় ফাহিমের মা ভিমরুলের ঐ বাসাটিতে আগুন দিয়ে পুরতেছিলো। তখন সেই আগুন বসতঘরের দ্বোতলার রান্নাঘরে প্রবেশ করে ছড়িয়ে যায়।

দমকল কর্মীরা জানিয়েছেন রান্নাঘরে দার্য্য পদার্থ থাকায় আগুন দ্রুত অন্যান্য ছড়িয়ে পরে। এতে কেউ হতাহত না হলেও আগুনে ফাহিমের ঘরের বেশ কিছু মালামাল পুরে ছাই হয়ে যায়। এতে আনুমানিক দেড় লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের। ‌

নলছিটি ফায়ার সার্ভিসের ষ্টেশন লিডার মোহাম্মদ মাসুদ বলেন, খবর পেয়ে আমরা ১টি ইউনিট নিয়ে ঘটনাস্থলে গিয়ে পৌনে এক ঘন্টার চেষ্টায় রাত ১২টার কিছু আগে আগুন পুরোপুরি নিয়ন্ত্রনে আনি। ভিমরু‌লের বাসা পোড়ানো থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এতে আনুমানিক এক লাখ টাকার ক্ষয়ক্ষতি হলেও দ্রুত সময়ে আগুন নিভাতে পাড়ায় ওই ভবনটি সহ আশেপাশে অন্য ভবনগুলো রক্ষা করতে সক্ষম হয়েছি।