বিধি নিষেদের প্রথম দিনেই আমতলীতে উপেক্ষিত স্বাস্থ্যবিধি

6

আমতলী(বরগুনা)প্রতিনিধিঃ

সারা দেশে সরকার করোনা ওমিক্রনের সংক্রমন থেকে রক্ষার জন্য ১৩ জানুয়ারী বিধি জারি করলেও তা উপেক্ষিত আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লে· ও পৌর শহরে।
বৃহস্পতিবার উপজেলা ঘ কমপ্লে· গিয়ে দেখা যায় টিকা নিতে আসা সাধারন মানুষ ও ছাত্রছাত্রীদের অধিকাংশই মাস্ক বিহিন। খোদ হাসপাতালের দায়িত্বরতদের ও অনেকের মুখে মাস্ক নাই।

অপরদিকে আমতলী পৌরসভাসহ উপজেলার কোথাও করোনা (ওমিক্রনের) সংক্রমণ রোধে জারি থাকা সরকারি কঠোর বিধিনিষেধ মানা হচ্ছে না। একেবারেই শিথিল পরিস্থিতি বিরাজ করছে।
আমতলী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মো. নজরুল ইসলাম তালুকদার বলেন, মানুষ তো এখন আর করোনাকে ভয় পায় না। শহর ও গ্রামে কেউ স্বাস্থ্য বিধি মেনে চলে না। বাইরে ১০০ লোকের মধ্যে ৯০ জন মুখে মাস্ক পড়ে না। বিধি-নিষেধ মানতে প্রশাসনের চোখে পড়ার মত কোন পদক্ষেপ দেখা যায়নি । দ্রুত ব্যবস্থা না নিতে না পারলে তা উপজেলা ব্যাপী ছড়িয়ে পড়ার আশংকা রয়েছে।

আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল মুনয়েম সাদ বলেন, হাসপাতালের দায়িত্বরত যারা মাস্ক ব্যবহার করেনাই তাদেও ব্যাপারে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. নাজমুল ইসলাম বলেন, মানুষকে সচেতন করতে প্রচার-প্রচারণার পাশাপাশি আইন অমান্যকারীদের বিরদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন...