ঢাকা, রবিবার, ৩রা ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

হরতালের সমর্থনে আগের রাতেই ট্রেনসহ ৭ পরিবহনে অগ্নিসংযোগ

বিএনপি জামায়াতসহ সমমনা রাজনৈতিক দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টা হরতাল শুরুর আগের রাতে জামালপুরের সরিষাবাড়ীতে যমুনা এক্সপ্রেস ট্রেনসহ মোট ৭টি পরিবহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

রোববার (১৯ নভেম্বর) ফায়ার সার্ভিস সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা তালহা বিন জসিম এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, জামালপুরের সরিষাবাড়ী রেলওয়ে স্টেশনে দাঁড়ানো অবস্থায় ঢাকা থেকে ছেড়ে আসা আন্তঃনগর যমুনা এক্সপ্রেসের ৩টি বগিতে আগুন দেয় দুর্বৃত্তরা। শনিবার (১৮ নভেম্বর) দিনগত রাত ১টা ২০ মিনিটে এ ঘটনা ঘটে।

এর আগে মধ্যরাতে রাজধানীর মিরপুর কালশী রোডের বসুমতি পরবহনের একটি বাসে আগুনের ঘটনা ঘটে। রাত ১১টা ৫৮ মিনিটে আগুনের এ সংবাদ পায় ফায়ার সার্ভিস। পরে পল্লবী ফায়ার স্টেশন থেকে ২টি ইউনিট গিয়ে রাত ১২টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে, একই দিন রাত ১১টা ৪৭ মিনিটে রাজধানীর ধানমন্ডিতে ল্যাবএইড হাসপাতালের সামনে মৌমিতা পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। পলাশী ব্যারাক ফায়ার স্টেশনের দুটি ইউনিট অগ্নি নিয়ন্ত্রণে কাজ করে।

সন্ধ্যা ৭টা ৩৬ মিনিটে রাজধানীর গুলিস্তানে কাপ্তান বাজারে একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। সিদ্দিক বাজার ফায়ার স্টেশনের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করে। তারও আগে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটের দিকে রাজধানীর কাফরুল থানার তালতলা এলাকায় বিহঙ্গ পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। তবে ফায়ার সার্ভিসের ইউনিট যাওয়ার আগেই আগুন নেভানো হয়।

এছাড়াও কুমিল্লা সদরে আঞ্চলিক পাসপোর্ট অফিসের পাশে রাত সাড়ে ১১টায় পাপিয়া ট্রান্সপোর্ট একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। পরে কুমিল্লা ফায়ার স্টেশনের ২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

এর আগে, রাত পৌনে ১০টায় জয়পুরহাট সদরের বটতলী এলাকায় একটি পিকআপ ভ্যানে আগুন দেয় দুর্বৃত্তরা। পরে জয়পুরহাট ফায়ার স্টেশনের দুইটি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে গত রোববার (১৯ নভেম্বর) থেকে টানা ৪৮ ঘণ্টার হরতাল ডাক দেয় বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলো। এই হরতাল শুরুর আগের রাতেই রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বাস ও ট্রেনে অগ্নিসংযোগের ঘটনা ঘটল।

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪