ঢাকা, মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

স্বরাষ্ট্রমন্ত্রীর গাড়ি রেখে শুরু হলো ডিএনসিসির স্মার্ট পার্কিং সেবা

রাজধানীর গুলশান-২ এ ডিএনসিসির স্মার্ট পার্কিংয়ে পেমেন্ট দিয়ে প্রথম গাড়ি রেখে কার্যক্রম শুরু করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এর আগে ঢাকা উত্তর কর্পোরেশনের সেমিনার হল থেকে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি।

বুধবার (৮ নভেম্বর) দুপুরে রাজধানীর গুলশান ২ নম্বর গোল চত্বরের পাশে ডিএনসিসির স্মার্ট পার্কিংয়ে তার গাড়িটি রাখা হয়। এসময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ছাড়াও গাড়িতে বসে ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম ও ঢাকা ১৭ আসনের সংসদ সদস্য মোহাম্মদ আলী আরাফাত।

ডিএনসিসির স্মার্ট পার্কিং উদ্বোধনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে ডিএনসিসির এই স্মার্ট পার্কিং কার্যক্রম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। পরবর্তীতে এই কার্যক্রম পুরোপুরি চালু হলে রাজধানীবাসী অবশ্যই অনেকটা স্বস্তি পাবেন।

জানা গেছে, যত্রতত্র পার্কিং দূর করতে ঘণ্টা প্রতি টাকা পরিশোধ করে অ্যাপের মাধ্যমে সড়কের পাশে পার্কিংয়ের এই ব্যবস্থা করেছে ডিএনসিসি। আর এই অ্যাপের মাধ্যমে গাড়ির মালিক বা চালক দেখতে পাবেন আশপাশে কোথায় পার্কিং স্লট ফাঁকা আছে।

পরে সেখানে গিয়ে অ্যাপ ব্যবহার করে যে কেউ তাদের গাড়ি পার্কিং করতে পারবেন। আর এটিই ডিএনসিসির অন স্ট্রিট পার্কিং বা স্মার্ট পার্কিং।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ চৌধুরী আবদুল্লাহ আল মানুন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমান, ঢাকা ১৭ আসনের সংসদ সদস্য মোহাম্মদ আলী আরাফাত, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফিজুর রহমান প্রমুখ।

ডিআই/এসকে

শেয়ার করুনঃ

স্বত্ব © ২০২৩ সকালের খবর ২৪